২৫ বছর পর আগামীকাল রাজনগর আওয়ামীলীগ সম্মেলন

162

 

নিজস্ব প্রতিবেদক :  দীর্ঘ ২৫ বছর পর আগামীকাল শনিবার (৭ডিসেম্বর) সকাল ১১টায় মৌলভীবাজার রাজনগর উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন রাজনগর সরকারী কলেজ মাঠে অনুষ্ঠিত হবে। এই সম্মেলনকে ঘিরে রাজনগড় শহর জুড়ে বিরাজ করছে উৎসবের আমেজ।

রাজনগর উপজেলা আওয়ামীলীগের সর্বশেষ সম্মেলন হয় ১৯৯৪ সালে। এরপড় গত কয়েক বছরেও এই উপজেলায় আর কোন সম্মেলন হয়নি। সেই সম্মেলনে গঠিত ৫১ সদস্যের মধ্যে বর্তমানে ২২ জন সদস্য রয়েছেন, আর অন্যান্য সদস্যদের মধ্যে কিছু মারা গেছেন আর কিছু প্রবাসে চলে গেছেন।

এই অবস্থায় দীর্ঘ ২৫ বছর পড় আগামীকাল হতে যাচ্ছে রাজনগর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন, তাই দলকে চাঙ্গা করতে আওয়ামীলীগ  ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের মধ্যে প্রানচাঞ্চল্য বৃদ্ধি পেয়েছে। এরই মধ্যে সম্মেলনের সকল প্রস্তুতি শেষ হয়েছে। সম্মেলনের সফলতা কামনা করে শহরের বিভিন্ন রাস্থায় শোভা পাচ্ছে ব্যানার, বিলবোর্ড আর পোষ্টার। অতিথিদের স্বাগত জানিয়ে নির্মান করা হয়েছে তোরণ।

দলীয় শীর্ষনেতাদের আশীর্বাদ পেতে জোর লবিং করছেন পদ প্রত্যাশীরা। সভাপতি-সাধারন সম্পাদক পদে হাফ ডজন প্রার্থী প্রচারনা চালাচ্ছেন। তবে সম্মেলনে কাউন্সিলের মাধ্যমে দলের সৎ ,ত্যাগি, কর্মীবান্ধব নেতৃত্ব চান তৃনমুল আওয়ামীলীগ কর্মীরা।

আওয়ামীলীগের ঘাঁটি হিসেবে সুপরিচিত রাজনগর উপজেলায় কাউন্সিরের মাধ্যমে দলের নবিন-প্রবীনদের সমন্বয়ে সৎ ,দক্ষ ও কর্মীবান্ধব নেতৃত্ব উঠে আসবে আর দলের ত্যাগী নেতাকর্মীদের মূলায়ন করা হবে এমন প্রত্যাশা তৃনমুল নেতাকর্মীদের।