স্বাস্থ্যবিধি মেনে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে: সিভিল সার্জন

290

 

মৌলভীবাজারে যতাযথ স্বাস্থ্যবিধি মেনে আগামী ৪ অক্টোবর থেকে শুরু হচ্ছে পক্ষকালব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন, এই ক্যাম্পেইন চলবে ১৭ অক্টোবর পর্যন্ত।  ক্যাম্পইনে মৌলভীবাজার জেলায় ৬ থেকে ১১ মাসের ২৫ হাজার ৮০২জন এবং ১২ থেকে ৫৯ মাসের ২ লক্ষ ১৪ হাজার ৬৬৬ জন শিশু মিলে মোট ২লক্ষ ৪০ হাজার ৪৬৮ টি শিশুকে ভিটামিন  এ ক্যাপসুল খাওয়ানো হবে।

এ জেলার ৭টি উপজেলার ৬৭টি ইউনিয়ন ও পৌরসভাসহ মোট ২১০টি ওয়ার্ডে এই কর্মসূচী পালিত হবে। ১৬৪৬টি ক্যাম্পইন কেন্দ্রে ২৪৫ জন স্বাস্থ্য সহকারী, ২৪২জন পরিবার কল্যাণ সহকারী ও ৯জন টিকাদান কর্মী কাজ করবেন।

 

 

বৃহস্প্রতিবার (১ অক্টোবর) সকালে মৌলভীবাজার ইপিআই ভবনের সম্মেলন কক্ষে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদযাপন উপলক্ষে সাংবাদিকদের সাথে এক ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়।  সভায় সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. নাসির উদ্দিন এর পরিচালনায় মৌলভীবাজার জেলার সিভিল সার্জন ডা. তউহীদ আহমদ এসব তথ্য জানান।

সিভিল সার্জন বলেন কোভিড-১৯ এর এ সময়ে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের সফল বাস্তবায়নে প্রতিটি ক্যাম্পেইনে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে এবং অনেক বেশি সতর্কতা অবলম্বন করে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

এসময় ভিটামিন এ প্লাস সংক্রান্ত প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়।  সভায় জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।