সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সব ধর্মের প্রতিনিধি নিয়ে আলোচনা সভা

35

 

MB প্রতিবেদক :  সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে মৌলভীবাজারে সব ধর্মের প্রতিনিধিদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভা।

শনিবার (২৩ নভেম্বর) দুপুরে এম সাইফুর রহমান অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, সম্প্রীতি বাংলাদেশের আহবায়ক ও বিশিষ্ট নাট্যকার,অভিনেতা পিযুষ বন্দোপাধ্যায়।

জেলা প্রশাসক নাজিয়া শিরিন এর সভাপতিত্ব সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার-৩ আসনের সাংসদ নেছার আহমদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংরক্ষিত নারী আসনের সাংসদ সৈয়দা জোহরা আলাউদ্দিন, মৌলভীবাজার সদর উপজেলা চেয়ারম্যান মো. কামাল হোসেন, সম্প্রীতি বাংলাদেশ সদস্য মিহির কান্তি ঘোষাল, মুসলিম কমিউনিটির পক্ষে মাওলানা সৈয়দ মুহিত উদ্দিন, হিন্দু কমিউনিটির পক্ষে নির্মল কান্তি দেব, বৌদ্ধ কমিউনিটির পক্ষে ইপা বড়–য়া এবং খ্রিস্ট কমিউনিটির পক্ষে টিমোথি মান্নান।

এসময় প্রধান বক্তা পিযুষ বন্দোপাধ্যায় বলেন এই দেশ একটি সম্প্রীতির দেশ, সত্যিকার অর্থেই একটি মানবিক সৌহার্দের দেশ, সহযোগিতা সহমর্মীতার দেশ, ভ্রাতৃত্বের দেশ। কিছু কিছু দুস্কৃতিকারীরা আজ মুক্তিযুদ্ধের চেতনার পিঠে কুড়াল মারছে, সম্প্রীতির সংস্কৃতির পায়ে কুড়াল মারছে, পেছন থেকে ছুরি মারছে। এসব দুস্কৃতিকারীদের কোন দেশ নেই, এদের কোন জাতি নেই, এদের কোন ধর্ম নাই, এদের কোন লক্ষ্য নেই।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা , রাজনৈতিক ও আইনজীবী সংগঠনের নেতৃবৃন্দ ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।