সাবেক এমপি হুসনে আরা ওয়াহিদ আর নেই

172

MB নিজস্ব প্রতিবেদক :  মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য , মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হুসনে আরা ওয়াহিদ আর নেই  (ইন্নাইলাহি…রাজিউন)।  সোমবার  ৬ এপ্রিল দুপুর আড়াইটার দিকে মৌলভীবাজার-২৫০ শয্যা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল  ৬৫ বছর। তিনি দীর্ঘদিন ধরে কিডনি জটিলতায় ভুগছিলেন, হাসপাতালে নিয়মিত ডায়ালসিস করাতেন বলে তাঁর পরিবারের কাছ থেকে জানা গেছে।

হোসনে আরা ওয়াহিদ মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহিদের সহধর্মীনি ছিলেন। মৃত্যুকালে তিনি স্বামী, দুই ছেলে, দুই মেয়েসহ আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। পারিবারিক সূত্রে জানাযায়  সোমবার মাগরিবের নামাজের পর জেলা শহরের শাহ মোস্তফা ঈদগাহ ময়দানে জানাযা শেষে শাহ মোস্তফা (র.) এর মাজার প্রাঙ্গনে তার লাশ দাফন করা হবে।

হোসনে আরা ওয়াহিদ  (১৯৯৬-২০০১)  সাল পর্যন্ত মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত আসনে আওয়ামীলীগ দলীয় সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। এক সময় মাধ্যমিক স্কুলের শিক্ষক হুসনে আরা ওয়াহিদ রেড ক্রিসেন্ট সোসাইটি মৌলভীবাজার জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ছিলেন।

পাথফাইন্ডার নামের একটি বিদেশী এনজিওতে  সংস্থার প্রকল্প ব্যবস্থাপক হিসেবে তিনি (১৯৮৩-১৯৯৬) সাল পর্যন্ত  কাজ করেছেন । এছাড়াও তিনি  মৌলভীবাজার প্রেসক্লাবের আজীবন সদস্য।

গুণী  এই নারী জাতিসংঘের সাধারণ পরিষদের তৃতীয কমিটির সভায় যোগদান করেছিলেন, রাজনৈতিক জীবনে  সততা ও  নিষ্ঠার সাথে তাঁর দায়িত্ব পারন করেছেন। তাঁর গ্রামের বাড়ি সদর উপজেলার ঘোড়াখাল গ্রামের হাজারী বাড়ি। তিনি স্বপরিবারে শহরের টিবি হাসপাতাল সড়কে পরিবার পরিজন নিয়ে বসবাস করতেন।

সাবেক এ সংসদ সদস্যের মৃত্যুতে শোক  ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো: শাহাব উদ্দিন এমপি, মৌলভীবাজার – রাজনগর তিন আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ , মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন , জেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আজিজুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মিছবাহুর রহমান, পৌর মেয়র মো: ফজলুর রহমান, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রাধাপদদেব সজল ও মৌলভীবাজার প্রেসক্লাবের নেতৃবৃন্দ।