সদর আ.লীগের নতুন কমিটি : সভাপতি আকবর সম্পাদক সোয়েব

182

 

MB প্রতিবেদক :  আগামী তিন বছর মেয়াদে মৌলভীবাজার সদর উপজেলা আওয়ামীলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।  শনিবার (২৮ ডিসেম্বর) বিকেলে মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ (এমপি) ও সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান এ কমিটি ঘোষণা করেন। কমিটিতে সভাপতি পদে আকবর আলী ও সাধারন সম্পাদক পদে আব্দুল মালিক তরফদার সোয়েবকে মনোনিত করা হয়েছে।

গত সোমবার (২ ডিসেম্বর) দীর্ঘ ১৪ বছর পর সদর উপজেলা আওয়ামীলীগের ত্রি বার্ষিক সম্মেলন হলেও, ২য় অধিবেশনে এসে সভাপতি-সাধারন সম্পাদক পদে একাদিক প্রার্থীরা কোন সমঝোতা না করতে পাড়ায় নতুন কমিটি ঘোষনা না করে, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন কাউন্সিল স্থগিত ঘোষণা করেন।

সম্মেলনের প্রায় ২৫ দিন পড় আজ নতুন কমিটি ঘোষণা করেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদক।

 

 

এদিকে সদর উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণার পড় শহরে উত্তেজনার সৃষ্টি হয়।  সমন্বয় না করে একতরফা কমিটি ঘোষণা করায় সদর উপজেলা আওয়ামী লীগের প্রার্থী আনকার-সুফিয়ান পরিষদ বিক্ষোভ মিছিল ও পথসভা করেছে।

শনিবার রাত ৯টায় শহরের চৌমোহনা চত্বরে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এসময় আবু সুফিয়ান বলেন যদি একতরফা কমিটি ঘোষণা করা হয় তাহলে এর তীব্র প্রতিবাদ করা হবে ।

উল্লেখ্য, মৌলভীবাজারের ৬টি উপজেলায় ধাপে ধাপে আওয়ামীলীগের এি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়, অন্যান্য উপজেলায় শান্তিপূর্ণভাবে সম্মেলন অনুষ্ঠিত হলেও সদর উপজেলায় সভাপতি সাধারন সম্পাদক প্রার্থী নিয়ে সম্মেলনের আগের দিন থেকেই শহরে উত্তেজনার সৃষ্টি হয়।

সদর উপজেলা আওয়ামীলীগের এি-বার্ষিক সম্মেলন উদ্বোধনের পর সম্মেলন স্থলেই দুই গ্রূপের মধ্যে হলের চেয়ার ও জানালা ভাংচুরের ঘটনা ঘটে। এতে ৫ জন আহত হন। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঐ ঘটনায় ছাত্রলীগকে অভিযুক্ত করেছেন কিছু কেন্দ্রীয় নেতৃবৃন্দ। এরপড় ২য় অধিবেশনে এসে মৌলভীবাজার সদর উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল স্থগিত করে কেন্দ্রীয় আওয়ামীলীগ।