সংসদে মেডিকেল কলেজ ঘোষণার দাবি জানিয়েছেন নেছার আহমদ

41

 

::  MB TV- নিউজ ডেক্স  ::  বাংলাদেশ জাতীয় সংসদে মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনের সংসদ সদস্য নেছার আহমদ মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালকে মেডিকেল ঘোষণার দাবি জানিয়েছেন। বুধবার (১১ সেপ্টেম্বর) সংসদে কার্যপ্রণালী বিধির ৭১ বিধি অনুসারে জরুরী জনগুরুত্বপুর্ণ বিষয় সম্পর্কে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে তিনি এ দাবি জানান।

নির্দারিত দু-মিনিটের বক্তব্যে সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সভাপতি নেছার আহমদ মৌলভীবাজার জেলার চিকিৎসা সেবা নিয়ে কথা বলেন, তিনি বলেন মৌলভীজার পর্যটন ও প্রবাসী অধ্যূষিত জেলা। এখানে প্রায় ২০ থেকে ২৫ লাখ মানুষের বসবাস। এ জেলার মানুষের স্বাস্থ্যসেবার প্রধান ভরসা স্থল হল ২৫০ শয্যা হাসপাতাল। অতচ এই হাসপাতালে ক্যান্সার ও কিডনি রোগের চিকিৎসা প্রদান করা যাচ্ছেনা, সিসিইউ ইউনিট না থাকায় হৃদরোগের চিকিৎসার জন্য রোগিকে ঢাকা ও সিলেটগামী হতে হয়, এতে প্রায় সময়ই রোগিরা যাওয়ার পথেই মারা জান।

হাসপাতালে কিডনি ডায়ালাইসিস ইউনিট চালু আছে কিন্তু কিডনি বিশেষজ্ঞ চিকিৎসক না থাকায় কিডনি চিকিৎসা সেবা প্রদান সম্ভব হচ্ছেনা। তাই সংসদে তিনি জরুরী ভিত্তিতে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালকে মেডিকেল ঘোষণার ও ৫০০ শয্যায় উন্নীত এবং পূর্ণাঙ্গ কিডনি সেন্টার, আইসিইউ ও সিসিইউ ইউনিট চালুর জোর দাবি জানান।

ভিডিও: সংসদ টিভির সৌজন্যে।