দুর্গা পূজায় ব্যতিক্রমী আয়োজন কাঁচের দূর্গা প্রতিমা

216

 

::  MB TV- নিউজ ডেক্স  ::  মৌলভীবাজার শারদীয় দুর্গা পূজার নানা আনুষ্ঠানিকতায় মেতে উঠেছেন সনাতন ধর্মাবলম্বীরা। শুক্রবার (৪আক্টোবর) ষষ্ঠীপূজার মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হয়েছে। মন্ডপে মন্ডপে চলছে মন্ত্রপাঠ। ঢাকের বাদ্যে ছড়িয়ে পড়েছে উৎসবের আমেজ। মৌলভীবাজারে দূর্গা পূজায় এবার ব্যতিক্রমী আয়োজন ২০ ফুট উচ্চতা বিশিষ্ট কাঁচের দূর্গা প্রতিমা। আর এই ব্যাতিক্রমী আয়োজন দেখতে দুর দুরান্ত থেকে ছোটে আসছেন ভক্তরা ।

শহরে ফরেষ্ট অফিস রোডে আবাহন পূজা মন্ডপে কাঁচের দূর্গা প্রতিমা, দৃষ্টি নন্দন মন্ডপ, নান্দনিক তোরন আর বর্নিল আলোকসজ্জ্বায় সেজেছে পুজা মন্ডপ। ব্যতিক্রমী এই আয়োজন দর্শনার্থীদের আকর্ষন করছে। জেলায় এই প্রথম কাঁচের দূর্গা প্রতিমা তৈরী করা হয়েছে, তাই এই প্রতিমা দেখতে ভক্তদের কৌতুহল একটু বেশী রয়েছে। মূল মন্ডপের সাথে সোনালী ও রূপালী রংয়ের কাঁচের কারুকাজ করা ২০ ফুট উচ্চতার দূর্গা প্রতিমা দেখতে পুজার ষষ্ঠি থেকে আসছেন ভক্তরা। তবে আয়োজকদের দাবী কাঁচের প্রতিমা বাংলাদেশে এটি প্রথম। এছাড়া শহরে থিম নিয়ে পূজার আয়োজন করেছে ত্রীনয়নী শিববাড়ী ,হরিজন পূজা মন্ডপ এবং মহেশ্বরী পূজা মন্ডপ। আধুনিক ডিজিটাল লাইটের সংযোজন আর দৃষ্টিনন্দন সাজসজ্জা সবাইকে আকর্ষন করছে।
সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক সুমেষ দাশ যীশু বলেন শান্তি পূর্নভাবে উৎসব মূখর পরিবেশে পূজা সম্পন্ন করতে প্রশাসনের সাথে প্রতিটি পূজা কমিটির সমন্বয় করা হয়েছে। আনন্দ গনো পরিবেশে এবারের শ্বারদীয় উৎসব পালন করার লক্ষে সকল প্রস্তুতি নেয়া হয়েছে।

জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন মৌলভীবাজার জেলায় প্রায় ১হাজার পূজা মন্ডপ রয়েছে। তিন ভাগে নিরাপত্তা ব্যাবস্থা নেয়া হয়েছে , এ জেলায় বড় কয়েটি পূজা মন্ডপ আছে,তাই পূজা মন্ডপের ব্যাপারে আমাদের বিশেষ নজড়দারি রয়েছে।

মৌলভীবাজার জেলায় দেবি দূর্গা বিশর্জনের মধ্য দিয়ে শান্তিপূর্ণ ভাবে শ্বারদীয় দূর্গা উৎসব শেষ হবে এমটাই প্রত্যাশা সবার।