শহরে যানজট ও সড়ক আইন নিয়ে পুলিশের সচেতনা মূলক প্রচারণা

238

 

MB প্রতিবেদক :  জরিমানা বা শাস্তির ভয়ে নয়, নিজেদের নিরাপওার স্বার্থে আইনটি মেনে চলুন এই স্লোগানে নতুন সড়ক পরিবহন আইন সম্পর্কে মৌলভীবাজারে পুলিশের পক্ষ থেকে সচেতনতা মূলক প্রচারণা ও ট্রাফিক স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করবে যে পরিবহন শ্রমিকগণ তাদেরকে বিশেষ পোষাক দিয়েছে জেলা পুলিশ।

সোমবার (১৮ নভেম্বর) দুপুরে মৌলভীবাজার শহরের কুসুমবাগ পুলিশ বক্স পয়েন্ট এলাকায় ও তাঁর আশপাশে মৌলভীবাজার শহরকে যানজটমুক্ত রাখতে ও সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়নের লক্ষে সচেতনতা মূলক প্রচারণা ও লিফলেট বিতরন করে জেলা পুলিশ ও ট্রাফিক বিভাগ।

এসময় পুলিশ সুপার ফারুক আহমদ পিপিএম(বার) জানিয়েছেন শহরের কুসুমবাগ, বেরীরপাড়, চৌমূহনা ও চাঁদনিঘাট এলাকায় কমিউনিটি ট্রাফিক পুলিশিং এর আদলে ট্রাফিক স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করবে পরিবহন শ্রমিকগণ, তাই তাদেরকে বিশেষ পোষাক প্রদান করা হয়েছে। এখন থেকে পুলিশের পাশাপাশি এই ট্রাফিক স্বেচ্ছাসেবকরা প্রতিটি মোড়ে নিয়মিত কাজ করবে। এতে মোড় গুলোতে অবৈধ পার্কিং রোধ করা সম্ভব হবে। শহরের প্রতিটি পয়েন্ট কে যানজট মুক্ত রাখতে থানা পুলিশসহ ট্রাফিক পুলিশ এই কাজ করবে বলে তিনি জানান।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আলমগীর হোসেন, ট্রাফিক পুলিশ ইন্সপেক্টর সদর সালাউদ্দিন কাজল, ট্রাফিক ইন্সপেক্টর(প্রশাসন) মোহাম্মদ উল্যাহ, ট্রাফিক সার্জেন্ট শামসুজ্জামানসহ পুলিশ ও ট্রাফিকের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।