যথাযোগ্য মর্যাদায় পাক-হানাদার মুক্ত দিবস উদযাপন

34

 

MB প্রতিবেদক :  জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, বিজয় র‌্যালী, আলোচনা সভাসহ নানা কর্মসূচীর মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় মৌলভীবাজার পাক-হানাদার মুক্ত দিবস উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে রবিবার (৮ডিসেম্বর) সকাল ৯টায় শহরের চাঁদনীঘাটে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন করা হয়। এরপর মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন তিন আসনের সংসদ সদস্য নেছার আহমদ, জেলা প্রশাসক, জেলা পরিষদ প্রশাসক, জেলা পুলিশ,জেলা আওয়ামীলীগ, জেলা যুবলীগ,জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

পুষ্পমাল্য অর্পন শেষে কমপ্লেক্স ভবন থেকে একটি বিজয় র‌্যালী শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক প্রাঙ্গণে এসে শেষ হয়। জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসক নাজিয়া শিরিন এর সভাপতিত্বে জেলা প্রশাসন ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ মৌলভীবাজার জেলা ইউনিট কমান্ড এর আয়োজনে স্মৃতিচারন ও আলোচনা সভা অনুষ্টিত হয়। সভায় মুক্তিযুদ্ধের স্মৃতিচারন করে বক্তব্য রাখেন সংসদ সদস্য নেছার আহমদ, জেলা পরিষদের চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান , অতিরিক্ত পুলিশ সুপার সারোয়ার আলম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার জামাল উদ্দিন, জেলা আওয়ামীলীগ সহসভাপতি আজমল হোসেন ও মুক্তিযোদ্ধাবৃন্দ।

উল্লেখ্য একাত্তর সালের এই দিনে মৌলভীবাজার পুরোপুরি হানাদারমুক্ত হয়। মুক্তিবাহিনী পাকাহানাদারদের পরাজিত করে মৌলভীবাজারকে পুরোপুরি মুক্ত করে  আকাশে উড়ান স্বাধীন বাংলার পতাকা। এরপর থেকেই মৌলভীবাজারের সর্বস্থরের মানুষ ৮ ডিসেম্বর হানাদার মুক্ত দিবস পালন করে আসছেন।