মৌলভীবাজার শুরু হয়েছে ৩ দিনব্যাপী জাতীয় প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা

48

মৌলভীবাজার “বিজ্ঞান ও প্রযুক্তি, অগ্রগতির মূল শক্তি” এই শ্লোগানে ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা -২০১৯ উদযাপন উপলক্ষে ৩ দিনব্যাপী (২৭ থেকে ২৯ এপ্রিল) ডিজিটাল উদ্ভাবনী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার আয়োজন করা হয়েছে।
শনিবার ২৭ এপ্রিল বিকেলে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে এ মেলার আয়োজন করে জেলা প্রশাসন। তত্বাবধানে ছিল জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর। ডিজিটাল উদ্ভাবনী এবং বিজ্ঞান ও প্রযুক্তির ৩৫টি স্টল নিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এ মেলায় অংশ নেয়।

বিকেল সাড়ে ৩টায় মেলা উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: তোফায়েল ইসলাম। এরপর অতিরিক্ত জেলা প্রশাসক আশরাফুর রহমানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো: তোফায়েল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো: সারোয়ার আলম, পৌরসভার মেয়র ফজলুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মিছবাহুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার এ.এস.এম আব্দুল ওয়াদুদ।

আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা আগামী ২৯ এপ্রিল পর্যন্ত চলবে।

:: নিজস্ব প্রতিবেদক. MB TV মৌলভীবাজার ::


নতুন সংবাদ ও তথ্যচিত্র দেখতে MB TV সাবস্ক্রাইব করে আমাদের সাথে থাকুন।