সমাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার ছড়ানোর অভিযোগে আটক ১

259

:: নিজস্ব প্রতিবেদক,মৌলভীবাজার :: সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন রকম অপপ্রচার ও গুজব ছড়ানোর অভিযোগে মৌলভীবাজার সদর থেকে ১ জনকে আটক করেছে র‌্যাব-৯।

শুক্রবার ১২ জুলাই সকাল ১০টা ৪০মি: গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯,সিপিসি-২ শ্রীমঙ্গল ক্যাস্পের একটি আভিযানিক দল এএসপি এ.কে.এম কামরুজ্জামান এর নেতৃত্বে মৌলভীবাজারের সদর থানা এলাকায় আসামী গ্রেফতার অভিযান পরিচালনা করে। অভিযানে মৌলভীবাজার জেলার সদর থানাধীন নতুন বাজার রোডস্থ জে.এ এন্টারপ্রাইজ নামক দোকানের সামনে পাকা রাস্তার উপর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন রকম অপপ্রচার ও গুজব ছড়ানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৪/২৫ ধারায় মো: ফারুখ (৫৫) নামে ১জন কে আটক করে র‌্যাব-৯।

আটক ফারুখ মৃত আছকর উল্লাহ এর ছেলে তাঁর বাড়ি মৌলভীবাজারের বর্ষিজুড়া। ফারুখ ফেইসবুকের মাধ্যমে পদ্মা সেতু নিয়ে বাচ্চাচোর, পোলা চোর,কল্লা কাটা দল বের হয়েছে ,বিষাক্ত স্প্রে দ্ধারা বাচ্চা বেহুশ করন ইত্যাদী বিভ্রান্তিমুলক তথ্যের দ্ধারা সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়াচ্ছিলো ,তাকে আটক করে মৌলভীবাজার সদর থানায় হস্তান্তর করা হয়েছে। ফারুকের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে (নিরাপত্তা আইন) থানায় মামলা দায়ের করা হয়েছে।