সপ্তাহব্যাপি বৃক্ষ মেলার উদ্বোধন করেছেন পরিবেশ ও বন মন্ত্রী শাহাব উদ্দিন

171

মৌলভীবাজারঃ মৌলভীবাজার সপ্তাহব্যাপি জেলা বনজ ও ফলদ বৃক্ষ মেলা-২০১৯ উদ্বোধন করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন এমপি।

শনিবার (২৪ আগস্ট) মৌলভীবাজারে সপ্তাহব্যাপি জেলা বনজ ও ফলজ বৃক্ষ মেলার উদ্বোধন উপলক্ষে জেলা পশাসক কার্যালয় থেকে একটি বর্ণ্যাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিতে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন এমপি অংশগ্রহন করেন, র‌্যালিটি শহর প্রদক্ষিন করে মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয়। সেখানে ফিতা কেটে সপ্তাহব্যাপি বৃক্ষ মেলার উদ্বোধন করেন মন্ত্রী।
পরে মেলা প্রাঙ্গণে জেলা প্রশাসক নাজিয়া শিরিনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্টিত হয়। শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিনের সঞ্চালনায় সভায় বিশেষ অথিতি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জোহুরা আলাউদ্দিন , পুলিশ সুপার ফারুক আহমেদ, পৌর মেয়র ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান মো:কামাল হোসেন। এসময় বঙ্গবন্ধু ও বাংলাদেশের কৃষি ইতিহাসের পাতা থেকে প্রবন্ধ উপস্থাপন করেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কাজী জাহাঙ্গির কবির।

সভা শেষে ফলদ, বনজ ও ঔষধি ৩টি করে চারা শিক্ষার্থীদের মধ্যে এবং বনায়নে উপকার ভোগীদের মধ্যে অর্থ চেক বিতরন করেন বন মন্ত্রী। মেলায় ৩০টি ষ্টল বসেছে। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত সকলের জন্য মেলা উন্মক্ত থাকবে।

:: নিজস্ব প্রতিবেদক.মৌলভীবাজার ::
নতুন সংবাদ ও তথ্যচিত্র দেখতে MB TV সাবস্ক্রাইব করে আমাদের সাথে থাকুন।