মৌলভীবাজার লকডাউন ঘোষণা

238

 

মৌলভীবাজার :  করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মৌলভীবাজার জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। সোমবার (১৩ এপ্রিল) দুপুরে মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয় থেকে জেলাকে লকডাউন ঘোষণা করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

মৌলভীবাজারের জেলা প্রশাসক নাজিয়া শিরিন বলেন,  আজ বিকেল ৫ টা থেকে এটি সারা জেলায় কার্যকর হবে। এখন মৌলভীবাজার থেকে কেউ অন্য জেলায় যেতে পারবেন না এবং অন্য জেলা থেকে কেউ মৌলভীবাজারে প্রবেশও করতে পারবেন না। এক উপজেলা থেকে আরেক উপজেলায়ও যাতায়াত করা যাবে না।

জেলা প্রশাসনের বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত গঠিত জেলা কমিটির সিন্ধান্তের ভিওিতে প্রাণঘাতী কোভিড-১৯ এর সংক্রমণ ঝুঁকি মোকাবেলায় মৌলভীবাজার জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ জেলায় জনসাধারণের আসা-যাওয়া নিষিদ্ধ করা হলো। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক-মহাসড়ক ও নৌপথে অন্য কোনো জেলা থেকে কেউ মৌলভীবাজার জেলায় প্রবেশ করতে কিংবা এ জেলা থেকে অন্য কোনো জেলায় যেতে পারবেন না।  জেলার অভ্যন্তরে আন্ত:উপজেলা যাতায়াতের ক্ষেত্রেও একইরূপ নিষেধাজ্ঞা বলবত থাকবে। সব ধরনের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। জরুরি পরিষেবা, চিকিৎসা সেবা, কৃষি পণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ এর আওতা বহির্ভুত থাকবে।

সোমবার বিকেল ৫টা থেকে এটি কার্যকর হবে এবং আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

উল্লেখ্য মৌলভীবাজার জেলায় গত ৪ এপ্রিল রাজনগর উপজেলার টেংরা ইউনিয়নের আকুয়াগ্রামে সানচু মিয়া নামে এক ব্যবসায়ী মারা গেলে তার শরীরে করোনা ভাইরাস পজিটিভ পাওয়া যায়। এছাড়াও গত ৮ এপ্রিল কমলগঞ্জে এক শিশু করোনার উপসর্গ নিয়ে, ৯ এপ্রিল ও ১১ এপ্রিল শ্রীমঙ্গল উপজেলায় করোনার উপসর্গ নিয়ে ২ জন মারা যায়।

সিভিল সার্জন কার্যালয় সূএে জানাযায় এ পর্যন্ত জেলায় হোম কোয়ারেন্টিনে আছেন ১২২৫, ছাড়পত্র পেয়েছেন ৬৬৫ জন। নমুনা সংগ্রহ করে রিপোর্টের জন্য পাঠানো হয়েছে ১৪৬ টি এরমধ্যে রিপোর্ট পাওয়া গেছে ১৫ জনের। এতে ১৪ জনের করোনা নেগেটিভ এসেছে।

MB TV মৌলভীবাজার :