মৌলভীবাজার মহান মে দিবস উদযাপিত

227

:: নিজস্ব প্রতিবেদক. MB TV মৌলভীবাজার :: “শ্রমিক মালিক ঐক্য গড়ি উন্নয়নের শপথ গড়ি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে শ্রমিকের দাবি আদায় ও অধিকার প্রতিষ্ঠায় মিছিল, র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টানের মধ্য দিয়ে মৌলভীবাজারে উদযাপিত হলো মহান মে দিবস-২০১৯।
দিবসটি উদযাপন উপলক্ষে বুধবার (১মে) সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে বিভিন্ন শ্রমিক সংগঠনের লাল পতাকাবাহী এক বিশাল র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে এসে শেষ হয়। পরে অডিটোরিয়ামে জেলা প্রশাসন ও বিভাগীয় শ্রম দপ্তর মৌলভীবাজার এর আয়োজনে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টান অনুষ্টিত হয়।
জেলা প্রশাসক মো: তোফায়েল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার তিন আসনের সংসদ সদস্য নেছার আহমদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোহাম্মাদ শাহ্ জালাল (বিপিএম),পৌর মেয়র ফজলুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মিছবাহুর রহমান, মৌলভীবাজার জাতীয় শ্রমিক লীগের সভাপতি মো:আসাদ হোসেন মক্কু, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তপরের উপমহাপরিদর্শক মো:জাকির হোসেন।
বক্তারা বলেন, দেশের সার্বিক উন্নয়নের মহান কারিগর হলেন শ্রমিক শ্রেণী। শ্রমিকের কাজের নিরাপদ পরিবেশ ও জীবনমান উন্নত করা না গেলে দেশ এগোবে না। মালিক ও শ্রমিকের সম্মিলিত প্রচেষ্টায় দেশকে এগিয়ে নেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন তারা।
আলোচনা সভায় বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ ও শ্রমিকরা উপস্থিত ছিলেন। এ সময় শ্রমিক নেতারা ন্যায্য মজুরি, প্রতিদিন ৮ ঘন্টা কাজ নির্ধারন, অভার টাইমের জন্য অতিরিক্ত পারিশ্রমিক সহ শ্রম আইন অনুযায়ী শ্রমিকদের সকল সুবিধা নিশ্চিত করতে মালিক পক্ষ ও সরকারের প্রতি আহবান জানান।

আলোচনাসভা শেষে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও বিভিন্ন শ্রমিক সংগঠন দিনব্যাপী নানা কর্মসুচি পালন করে।

নতুন সংবাদ ও তথ্যচিত্র দেখতে MB TV সাবস্ক্রাইব করে আমাদের সাথে থাকুন।