বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গাপূজা

28

::  MB TV- নিউজ ডেক্স  ::  মৌলভীবাজার বিজয়া দশমীতে দেবীর বিসর্জনের মধ্য দিয়ে শেষ হয়েছে পাঁচ দিনব্যাপী সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা । শুভ শক্তির জয়ের প্রত্যাশা জানিয়ে দেবীর কাছে প্রার্থনা করেন ভক্তরা, ছিল পুজোর আনন্দের রেশ আর বিদায়ের সুরও।

মঙ্গলবার দুপরে শহরে বিভিন্ন এলাকা থেকে প্রতিমাসহ বিজয়া শোভাযাত্রা বের হয়।এর আগে বিভিন্ন পূজামন্ডপ থেকে ভক্তরা জড়ো হন নতুন কালী বাড়িতে । সেখান থেকে সম্মিলিতভাবে শুরু হয় বিজয়ার শোভাযাত্রা। মাকে বিদায়ের আয়োজনে বিষন্ন মন নিয়েই উৎসবে মেতেছিলেন ভক্তরা। শঙ্খ, উলুধ্বনি, খোল-করতাল, ঢাক-ঢোল আর কাঁসার বাদ্যি-বাজনার তালে-তালে শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মনু নদীতে দূর্গাপূজা বিসর্জন ঘাটে এসে জড়ো হয়, সেখানে দেবী দূর্গাকে বিসর্জন দেয়া হয়। এসময় রাস্তার দু’পাশে শেষ বারের মতো দেবী দূর্গাকে বিদায় জানাতে ছোট-বড় সকল বয়সের ভক্তদের সমাগম ঘটে।

তবে -শারদীয় দূর্গা উৎসব সুষ্ঠ ও সুন্দর ভাবে সম্পন্ন হয়েছে বলে প্রশাসনকে ধন্যবাদ জানান জেলা পুজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক পঙ্কজ রায়।
গত শুক্রবার ষষ্ঠীপূজার মধ্য দিয়ে শুরু হয়েছিল সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা, দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হল দূর্গাউৎসব। অস্রুসিক্ত নয়নে ভক্তরা বিদায় দিলেন দেবীদূর্গাকে। প্রশাসনের কঠোর নিরাপত্তায় শান্তিপূর্ণ পরিবেশে দেবী দূর্গার বিসর্জন শেষ হয়