মৌলভীবাজার বিশ্ব টেলি যোগাযোগ ও তথ্য সংঘ দিবস উদযাপিত

55

মৌলভীবাজারঃ “ব্রিজিং দ্যা স্ট্যান্ডার্ডাইজেশন গ্যাপ (তথ্যপ্রযুক্তির ক্ষেত্রে আন্তর্জাতিক মান সংরক্ষণ)” এই প্রতিপাদ্যে মৌলভীবাজারে উদযাপিত হয়েছে বিশ্ব টেলি যোগাযোগ ও তথ্য সংঘ দিবস-১০১৯। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে শোভাযাত্রা, আলোচনাসভা ও রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্টিত হয়।
শনিবার ১৮মে সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে পূনরায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে এসে শেষ হয়। শোভাযাত্রায় জেলা প্রশাসনের কর্মকর্তা, বিটিসিএল এর কর্মকর্তা,রাজনৈতিক ব্যক্তিত্ব ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাএছাএি বৃন্দ অংশগ্রহন করেন।
এরপর জেলা প্রশাসক মো: তোফায়েল ইসলামের সভাপতিত্বে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার তিন আসনের সংসদ সদস্য নেছার আহমদ।

শিশুবিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় সরকারের উপ- পরিচালক মোহাম্মদ রোকর উদ্দিন , পৌরসভার মেয়র ফজলুর রহমান, বিটিসিএল এর উপ-মহাব্যবস্থাপক মৃণাল কান্তি দাশ।

অনুষ্ঠানে অতিথিরা বলেন আমাদের দেশ এখন ডিজিটাল বাংলাদেশ। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের এই লক্ষ্যকে সামনে রেখে সাশ্রয়ী সর্বজনীন ও নির্ভরযোাগ্য টেলিযোগাযোগ এবং ডাক সেবা নিশ্চিতকরনের জন্য এখাতের সম্ভাবনাকে কাজে লাগিয়ে টেলিযোগযোগ অবকাঠামো সুবিধা দেশব্যাপী নানা পদক্ষেপ গ্রহন করেছে । এ বিভাগের বিভিন্নমূখী কর্মতৎপরতার ফলে তৈরী হচ্ছে উদ্যোক্তা ,বাড়ছে কর্মসংস্থান ,ঘটছে টেলিযোগাযোগ খাতের বিকাশ।
অনুষ্ঠানে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর ভূমিকা শীর্ষক রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরন করেন অতিথি বৃন্দ ।

:: নিজস্ব প্রতিবেদক. মৌলভীবাজার ::

নতুন সংবাদ ও তথ্যচিত্র দেখতে MB TV সাবস্ক্রাইব করে আমাদের সাথে থাকুন।