মৌলভীবাজার পরিবার পরিকল্পনার অবহিতকরণ কর্মশালা

185

মৌলভীবাজারঃ মৌলভীবাজার জেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে ও ঢাকা পরিবার পরিকল্পনা অধিদপ্তর আইইএম ইউনিট এর সহযোগিতায় পরিকল্পিত পরিবার গঠন, বাল্য বিয়ে ও কৈশোরে গর্ভধারণ প্রতিরোধ,কিশোর-কিশোরীদের প্রজনন সাস্থ্য ও পুষ্টি, নিরাপদ মাতৃত্ব,নবজাতকের যত্ন ও জেন্ডার বিষয়ে সাংবাদিকদের সাথে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার ২০ মে সকালে সার্কিট হাউজের মুন হলে জেলা পরিবার পরিকল্পনা উপপরিচালক মো. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আশরাফুর রহমান।

কর্মশালায় উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা পরিবার পরিকল্পনা বিভাগের ডাঃ মোঃ আব্দুল মান্নান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো: রাসেদুল হাসান ও মেডিক্যাল কর্মকর্তা ডাঃ শারমিন সুলতানা মিতু।
কর্মশালায় সারাদেশে পরিবার পরিকল্পনার কার্যক্রমের উপর একটি সচিত্র প্রদর্শনী করা হয়। এতে বাল্য বিয়ের কূফল অনিরাপদ মাতৃত্ব, মাতৃ-মৃত্যু ও শিশু মৃত্যু রোধ, পরিকল্পিত পরিবার, জনসংখ্যা বৃদ্ধি সমস্যা নিয়ে আলোচনা করা হয়। মৌলভীবাজার জেলা পরিবার পরিকল্পনা উপ-পরিচালক মো. আব্দুর রাজ্জাক বলেন, পরিকল্পিত পরিবার গঠনে মৌলভীবাজারে ৪৩টি ইউনিয়নে পরিবার কল্যাণ কেন্দ্র রয়েছে। এছাড়া মৌলভীবাজার জেলা পরিবার পরিকল্পনা বিভাগ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির জন্য উঠোন বৈঠক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কিশোরীদের নিয়ে সভা, পেশাজীবীদের সাথে মতবিনিময় করা হয়েছে।

কর্মশালায় মৌলভীবাজার জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ২৮ জন সাংবাদিক অংশগ্রহন করেন।

:: নিজস্ব প্রতিবেদক. মৌলভীবাজার ::

নতুন সংবাদ ও তথ্যচিত্র দেখতে MB TV সাবস্ক্রাইব করে আমাদের সাথে থাকুন।