মৌলভীবাজার পরিবহন ধর্মঘটে দূরপাল্লার বাস চলাচল বন্ধ

163

 

MB প্রতিবেদক :  নতুন সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে দেশের বিভিন্ন মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছেন পরিবহন শ্রমিকরা। তারা সব যানবাহন বন্ধ করে সড়কে এলোমেলো করে রেখে দিয়েছেন, এতে হাজার হাজার গাড়ি সড়কে আটকা পড়েছে। এমন সংবাদ পাওয়ার পড় মৌলভীবাজার জেলায় দূরপাল্লার সব বাস চলাচল বন্ধ রয়েছে।

বুধবার (২০ নভেম্বর) দুপুর থেকে মৌলভীবাজার জেলায় বাস চলাচল বন্ধ রয়েছে বলে জানিয়েছেন হানিফ পরিবহনের ম্যানেজার আকবর মিয়া ও এনা পরিবহনের ম্যানেজার মো: নাসিম।

তারা বলেন বিভিন্ন মহাসড়কে রাস্তা-ঘাট বন্ধ এবং সড়কে ব্যারিকেট দিয়ে শ্রমিকরা গাড়ি ভাংচুর করছেন এমন সংবাদ সকাল থেকে তারা পাচ্ছেন, তাই দুপুরে তারা সিদ্ধান্ত নেন সব ধরনের দূরপাল্লার বাস চলাচল বন্ধ রাখার। তারা বলেন আমরা খবর পাচ্ছি পথিমধ্যে গাড়ি থামিয়ে যাত্রীদের নামিয়ে দিয়ে গাড়ির চাবি নিয়ে যাচ্ছে শ্রমিকরা। এই ভয়ে যাত্রীদের নিরাপত্তার কথা বিবেচনা করে মৌলভীবাজার থেকে দুরপাল্লার যানবাহন ছেড়ে যাচ্ছে না।

হঠাৎ করে দূরপাল্লার বাস চলাচল বন্ধ করায় বিভিন্ন গন্তব্যের যাত্রীরা পড়েছেন বিপাকে। বিশেষ করে নারী-শিশুসহ বিভিন্ন বয়সী যাত্রীরা দুর্ভোগে পড়েছেন। সব ধরনের বাস চলাচল বন্ধ থাকায় তাদেরকে দূর্ভোগ পুহাতে হচ্ছে। সড়কে সিএনজিচালিত অটোরিকশা ও প্রাইভেট কার চলাচল করায় অনেকে তাতেই দ্বিগুণ বাড়ায় নিজ গন্তব্যে পৌছাচ্ছেন।