মৌলভীবাজার নানা আয়োজনে মহান বিজয় দিবস উদযাপিত।

278

::নিজস্ব প্রতিবেদক মৌলভীবাজার :: মৌলভীবাজারে নানা কর্মসূচির মধ্যদিয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।দিনের শুরুতে স্থানীয় স্মৃতি সৌধে পুস্পস্তবক অর্পন করেছে সরকারী-বেসরকারী সহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান।
রোববার (১৬ ডিসেম্বর) ৪৭ তম বিজয় দিবসে সূর্যদয়ের সাথে সাথে সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে সকাল ০৬.৪০মিনিটে ৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে বিজয় দিবসের সূচনা হয়। বিজয় দিবসে জাতির শ্রেষ্ঠ সস্তান শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানাতে স্থানীয় স্মৃতিসৌধে সর্বস্থরের মানুষের ঢল নামে। স্থানীয় স্মৃতিসৌধ বেদীতলে ও গনকবরে স্বাধীনতা যুদ্ধে নিহত শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান স্থানীয় সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসিন,জেলা প্রশাসক মো:তোফায়েল ইসলাম, পুলিশ সুপার মো:শাহজালাল, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ প্রশাসক,

জেলাআওয়ামীলীগ,মৌলভীবাজার পৌরসভা,মৌলভীবাজার প্রেসক্লাব, মৌলভীবাজার টিভি জার্নালিস্ট এসোসিয়েশন,সিভিল সার্জন, চেম্বার অব কমার্স, মৌলভীবাজার রেড ক্রিসেন্ট সোসাইটি, মৌলভীবাজার সরকারী কলেজ, জেলা আইনজীবী সমিতি, জেলা যুবলীগ, জেলা ছাত্রলীগ, শ্রমিক লীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, জেলা শিল্পকলা একাডেমী সহ সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও স্কুল-কলেজের শিক্ষর্থীরা।

এরপর সকাল সাড়ে ৮টায় এম সাইফর রহমান ষ্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শনী অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ৬টায়, মহান বিজয় দিবস ২০১৮ উপলক্ষে জেলা প্রশাসনের আয়েজনে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ বিষয় নিয়ে এক আলোচনা সভা এবং বিজয় দিবস উপলক্ষে আয়োজিত নানা প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়াও মহান বিজয় দিবস উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করে বিভিন্ন সংগঠন।