মৌলভীবাজার দ্বীপশিখা আর গানে শহীদদের স্মরণ

185

MB প্রতিবেদক : শীতের রাতে দ্বীপশিখা প্রজ্বলন আর গানের মধ্য দিয়ে মহান বিজয় দিবসে শহীদদের স্মরণ করেছে মৌলভীবাজার লেডিস ক্লাব। বাংলাদেশের মানচিত্রে একটি দুটি নয় প্রায় হাজার মোমবাতি জ্বেলে স্মরণ করা হয় সকল শহীদদের। মঙ্গলবার রাতে সার্কিট হাউস প্রাঙ্গণে এমন চোখ ধাঁধানো আয়োজন করে মৌলভীবাজার লেডিস ক্লাব।

অনুষ্ঠানের শুরুতেই মোমবাতি প্রজ্বলন করে মহান মুক্তিযুদ্ধের সকল শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার), লেডিস ক্লাবের সভাপতি কবিতা ইয়াসমীন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খোদেজা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মামুনুর রশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ও শিক্ষা) মল্লিকা দে,অতিরিক্তি জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানা, জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ ও লেডিস ক্লাবের অন্যান্য সদস্যরা।

এরপর আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে, এ জীবন পুণ্য করো দহন-দানে এই গান দিয়ে শুরু হয় সাংস্কৃতিক পরিবেশনা। আমন্ত্রিত অতিথিবৃন্দ আর লেডিস ক্লাবের শিল্পিদের সম্মিলিত দেশাত্ববোধক গানের পরিবেশনায় বিজয় দিবসে মুক্তিযুদ্ধের সকল শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করে লেডিস ক্লাব।