মৌলভীবাজার জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন

174

মৌলভীবাজারঃ মাছ চাষে গড়বো দেশ-বঙ্গবন্ধুর বাংলাদেশ-“মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি” -এ প্রতিপাদ্যে মৌলভীবাজারে শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯। বর্ণাঢ্য র‌্যালী, পোনা মাছ অবমুক্তকরন ও আলোচনা সভার মধ্য দিয়ে মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্প্রতিবার (১৮জুলাই) সকালে জেলা প্রশাসক প্রাঙ্গন থেকে জেলা প্রশাসন ও জেলা মৎস অধিদপ্তরের আয়োজনে শহরে বর্নাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে পৌর সভায় গিয়ে শেষ হয়। সেখানে পৌর পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়।

এরপর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আশরাফুল আলম খাঁন এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় মৎস্য সপ্তাহের উদ্বোধন করেন প্রধান অতিথি মৌলভীবাজার তিন আসনের সংসদ সদস্য নেছার আহমদ। সভায় মৎস্য খাতের অগ্রগতি নিয়ে স্বাগত বক্তব্য রাখেন জেলা মৎস কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল হক।
আলোচনা সভায় মৎস্য অফিসের কর্মকর্তা-কর্মচারি, জেলার মৎস্য চাষী, মৎস্যজীবী, আড়ৎদার, মৎস্য ব্যবসায়ী সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন । এছাড়াও সপ্তাহব্যাপী নানা কর্মসূচি গ্রহন করেছে জেলা মৎস বিভাগ।

:: নিজস্ব প্রতিবেদক. মৌলভীবাজার ::

নতুন সংবাদ ও তথ্যচিত্র দেখতে MB TV সাবস্ক্রাইব করে আমাদের সাথে থাকুন।