মৌলভীবাজার জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস উদযাপিত

239

মৌলভীবাজারঃ “নিরাপদ কর্ম পরিবেশ, টেকসই উন্নয়নের পথে বাংলাদেশ” এই প্রতিপাদ্যে মৌলভীবাজারে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস- ২০১৯ উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে রবিবার ২৮ এপ্রিল সকাল ১০টায় মৌলভীবাজার জেলা প্রশাসক প্রাঙ্গন থেকে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর শ্রীমঙ্গল এর আয়োজনে এবং জেলা প্রশাসন মৌলভীবাজার এর সহযোগিতায় এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে সার্কিট হাউজ প্রাঙ্গনে এসে শেষ হয় ।
র‌্যালি শেষে সার্কিট হাউজ মুন হলে অতিরিক্ত জেলা প্রশাসক আশরাফুর রহমানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শিশু বিষয়ক কর্মকতা জসিম উদ্দিন মাসুদের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো: তোফায়েল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা শাহজাহান কবীর চৌধূরী, উপজেলা চেয়ার ম্যান ও চেম্বার অব কমার্সের সভাপতি মো কামাল হোসেন, বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক রাম ভজন কৈরী। স্বাগত বক্তব্য রাখেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তপরের উপমহাপরিদর্শক মো:জাকির হোসেন।

এসময় বক্তারা বলেন জাতীয় অর্থনৈতিক উন্নয়নের সঙ্গে সঙ্গে মানুষের জীবনমানও পরিবর্তন হচ্ছে। মানসম্মত খাবার বিষয়ে সচেতনতার কারণে এখন মানসম্মত পণ্য সরবরাহের উদ্যোগ সৃষ্টি হয়েছে। একইভাবে মানসম্মত সেবার বিষয়টিতেও গুরুত্বারোপ করা হচ্ছে। প্রতিটি মানুষ যাতে তার প্রয়োজনীয় সেবা পেতে পারে তার জন্য সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠানে ব্যাবস্থাপনার উন্নয়ন করতে হবে ।