মৌলভীবাজার চার দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন

167

 

MB প্রতিবেদক :  মৌলভীবাজারে শুরু হয়েছে চারদিনব্যাপী (১৫-১৮ নভেম্বর) আয়কর মেলা।  মেলায় কর অঞ্চল সিলেটের আওতাভুক্তরা কর প্রদান করতে পাড়বেন।  এবারের মেলার শ্লোগান হচ্ছে ‘সবাই মিলে দেব কর, দেশ হবে স্বনিভর্র’ এবং প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘কর প্রদানে স্বতঃস্ফ’র্ত অংশগ্রহণ, নিশ্চিত হোক রুপকল্প বাস্তবায়ন’।

শুক্রবার (১৫ নভেম্বর) সকাল ১২টায় এম সাইফুর রহমান অডিটরিয়ামে মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি মৌলভীবাজার রাজনগর-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ । উদ্বোধন শেষে সংসদ সংদস্য নিজের আয়কর দেন।

উদ্বোধন শেষে মেলা প্রাঙ্গণে কর অঞ্চল সিলেট এর অতিরিক্ত কর কমিশনার মো: আবু সাইদ সোহেলের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায়  বক্তব্য রাখেন সংসদ সদস্য নেছার আহমদ, জেলা প্রশাসক নাজিয়া শিরিন, জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়াম্যান মো: কামাল হোসেন।

মেলায় ইটিআইএন খোলা ও রিটার্ণ গ্রহণের জন্য সোনালী ব্যাংক, জনতা ব্যাংক, বেসিক ব্যাংক, কাস্টমস্, জেলা সঞ্চয় অফিস ও পরামর্শ কেন্দ্র সহ মোট ১২টি বুথ রয়েছে।

২০১৮-১৯ অর্থ বছরে মৌলভীবাজার জেলায় আয়করের লক্ষ্যমাত্রা ছিলো ৯০ কুটি আর জমা হয় ৭৪ কুটি টাকা,  এবার ২০১৯-২০ অর্থ বছরে লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১০০কুটি এখন পর্য়ন্ত তুলা হয়েছে ২৩ কুটি।