মৌলভীবাজার গণহত্যা দিবস উদযাপিত

42

মৌলভীবাজারঃ মৌলভীবাজার উদযাপিত হলো গণহত্যা দিবস-২০১৯। আজ ২৫ মার্চ, সেই ভয়াল ও বীভৎস কালরাত্রির স্মৃতিবাহী দিন,জাতীয় গণহত্যা দিবস। গণহত্যা দিবস উপলক্ষে সোমবার

( ২৫ মার্চ ) সকাল ১০টায় মৌলভীবাজারে জেলা প্রশাসনের আযোজনে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মো:তোফায়েল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তিন আসনের সংসদ সদস্য নেছার আহমদ। বিশেষ অতিথি অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার মো:আনুয়ারুল হক, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো: জামাল উদ্দিন আহমদ।
এ সময় বক্তারা সেই কালরাত্রের স্মৃতি চরন তুলে ধরেন নতুন প্রজন্মের কাছে। তারা বলেন এই দিনটি মানব সভ্যতার ইতিহাসে একটি কলঙ্কিত হত্যাযজ্ঞের দিন। একাত্তরের অগ্নিঝরা এই দিনে বাঙালির জীবনে নেমে আসে বিভীষিকাময় কালরাত্রি। ১৯৭১ এর ২৫শে মার্চ কালরাএির নিষ্ঠুরতা বাংলাদেশের ইতিহাসে এক বেদনাবিধুর অধ্যায়। ১৯৭১ সালের ২৫ মার্চের কালরাএিতে পাকিস্তান হানাদার বাহিনী কর্তৃক বর্বরোচিত হামলার সেই বিয়োগান্তক ঘটনার স্মরণে সারা দেশের ন্যায় মৌলভীবাজারেও আজ গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হচ্ছে সেই কালরাতে নির্মম হত্যাযজ্ঞের শিকার বীর বাঙালীদের।
এ.এস.কাঁকন, MB TV মৌলভীবাজার।

নতুন সংবাদ ও তথ্যচিত্র দেখতে MB TV সাবস্ক্রাইব করে আমাদের সাথে থাকুন।