মৌলভীবাজার আমার গ্রাম আমার শহর নিয়ে সেমিনার

238

মৌলভীবাজারঃ মৌলভীবাজার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী প্রতিশ্রুতি পূরণ করতে দেশের প্রতিটি গ্রামে শহরের সকল নাগরিক সেবা ও সুবিধা পৌঁছে দিতে, জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অবকাঠামো উন্নয়ন ইনফো-সরকার ৩য় পর্যায় প্রকল্প বাস্তবায়নে “আমার গ্রাম আমার শহর ও তারুণ্যের শক্তি ” বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্প্রতিবার (২ মে) বিকেল ৪টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও ইনফো-সরকার ৩য় পর্যায় প্রকল্পের আয়োজনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক মো: তোফায়েল ইসলাম এর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব এন.এম.জিয়াউল আলম। বিশেষ অতিথি হিসেব বক্তব্য রাখেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক প্রার্থ প্রতিম দেব, ইনফো-সরকার ৩য় পর্যায় প্রকল্পের প্রকল্প পরিচালক বিকর্ণ কুমার ঘোষ।

সেমিনারে আমার গ্রাম আমার শহর ও তারুণ্যের শক্তি প্রকল্পের ভূমিকা শীর্ষক নানা বিষয় তুলে ধরা হয় । জানানো হয়, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি পূরণ করতে দেশের প্রতিটি গ্রামে, শহরের সকল নাগরিক সেবা ও সুবিধা পৌঁছে দেয়া হবে। নাগরিক সেবা পৌঁছে দিতে দ্রুতগতির ইন্টারনেট প্রদান করে তরুণদের তথ্যপ্রযুক্তিতে প্রশিক্ষিত করে দক্ষ জনসম্পদে পরিণত করা হবে।
সেমিনারে উপজেলা নির্বাহী অফিসার, স্থানীয় ইউপি চেয়ারম্যান, নির্বাহী ম্যাজিস্ট্রেট, সরকারি কর্মকর্তা, সাংবাদিক ও গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

:: নিজস্ব প্রতিবেদক. মৌলভীবাজার ::

নতুন সংবাদ ও তথ্যচিত্র দেখতে MB TV সাবস্ক্রাইব করে আমাদের সাথে থাকুন।