মৌলভীবাজার আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উদযাপিত।

52

মৌলভীবাজারঃ “সাম্য ও অভিন্ন যাএায় প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়ন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারে উদযাপিত হলো ২৭তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস এবং ২০তম জাতীয় প্রতিবন্ধী দিবস ।
৩ ডিসেম্বর সোমবার সকাল ১০টায় জেলা প্রশাসন,জেলা সমাজসেবা কার্যালয় এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র মৌলভীবাজার এর আয়োজনে জেলা কালেক্টরেট প্রাঙ্গন থেকে দিবসটি উদযাপন উপলক্ষ্যে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি মৌলভীবাজার শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে সার্কিট হাউজে এসে শেষে হয়।
র‌্যালি শেষে সার্কিট হাউজের মুন হলে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুর রহমানের সভাপতিত্বে এক আলোচনা সভা, আর্থিক সহায়তা ও উপকরন বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো: তোফায়েল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আদিল মোওাকীন। আলোচনা সভা শেষে ক্যান্সার,কিডনি,লিভার সিরোসিস,প্যারালাইজড ও হৃদ রোগে আক্রান্ত ব্যাক্তিদের মাঝে আর্থিক সহায়তা ২১টি চেক বিতরন করা হয় এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র মৌলভীবাজার এর পক্ষ থেকে ৩৭টি হুইল চেয়ার ও বিভিন্ন ধরনের সহায়ক উপকরন প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে বিতরন করা হয়।

এ.এস.কাঁকন, MB TV মৌলভীবাজার।