আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস উদযাপিত

184

 

MB প্রতিবেদক : নিয়ম মেনে অবকাঠামো গড়ি জীবন ও সম্পদের ঝুঁকি হ্রাস করি এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারে উদযাপিত হলো আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস -২০১৯। রোববার (১৩ অক্টোবর) সকাল ১০টায় দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে দূর্যোগ সহনীয় বাসগৃহের শুভ উদ্ধোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক নাজিয়া শিরিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি। শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দিন মাসুদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জহুরা আলাউদ্দিন, পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার), সিভিল সার্জন শাহজাহান কবীর চৌধুরী।

এ সময় মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ২০১৮-১৯ অর্থবছরে মৌলভীবাজার জেলায় নির্মিত ৭২ টি দুর্যোগ সহনীয় বাসগৃহের শুভ উদ্ভোধন করেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো: শাহাব উদ্দিন।

সভায় অন্যান্যদের মধ্যে  বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানা, জেলা এাণ ও পূনর্বাসন কর্মকর্তা মো: আশরাফ আলী ও সদর উপজেলা ত্রান কর্মকর্তা মো: আজেদুর রহমান। আলোচনা সভা শেষে আন্তর্জাতিক দূর্যোগ পশমন দিবস উদযাপন উপলক্ষ্যে আয়োজিত চিএাংকন প্রতিযোগিতার ক,খ,ও গ বিভাগের ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারি বিজয়ীদের হাতে পুরস্কার তুলেদেন অতিথিবৃন্দ।