মৌলভীবাজার অস্ত্রসহ ডাকাত সর্দার কাজল গ্রেপ্তার

31

MB প্রতিবেদক :  মৌলভীবাজার জেলায় সাম্প্রতিক সময়ে ডাকাতির ঘটনাসহ সিলেট, হবিগঞ্জ জেলার অধিকাংশ ডাকাতির অন্যতম মূলহোতা একাধিক ডাকাতি মামলার ওয়ারেন্টধারী আসামী দুর্ধর্ষ ডাকাত সাদ্দাম হোসেন প্রকাশ কাজল মিয়া কে মৌলভীবাজার সদর থানাধীন শেরপুর বাজার এলাকা থেকে ও তার অপর সহযোগী সাহেল মিয়া কে আথানগিরী এলাকা থেকে গ্রেফতার করেছে মৌলভীবাজার মডেল থানা পুলিশ।

রবিবার ( ২৯মার্চ) রাত আড়াইটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ জিয়াউর রহমানের নেতৃত্বে – অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন, ইন্সপেক্টর (তদন্ত), পরিমল চন্দ্র দেব, ইন্সপেক্টর (অপারেশন্স) মোঃ হুমাযুন কবির, এসআই-জিয়াউলসহ সদর থানা পুলিশের একটি বিশেষ টীম এ অভিযান পরিচালনা করে দুর্ধর্ষ ডাকাত কাজলকে তার অপর সহযোগী সাহেল মিয়াসহ গ্রেফতার করতে সক্ষম হয়।  তাদেরকে গ্রেফতারের সময় ডাকাত সাদ্দাম হোসেন প্রকাশ কাজল এর কাছ থেকে একটি চাইনিজ কুড়াল ও একটি বিদেশী চাকু উদ্ধার করে পুলিশ ।

ডাকাত সাদ্দাম হোসেন প্রকাশ কাজল মিয়ার নামে মৌলভীবাজার মডেল থানাসহ সিলেট জেলার ওসমানীনগর, জৈন্তাপুর, বিশ্বনাথ থানায়, হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানায় ৬ টি ডাকাতি মামলা সহ খুন, চুরি, ডাকাতির প্রস্তুতি, অস্ত্র আইনের মামলাসহ সর্বমোট – ১৩টি মামলা আছে,  যা বর্তমানে আদালতে বিচারাধীন ও তদন্তাধীন রয়েছে।

পুলিশ জানায় গত ১মার্চ মৌলভীবাজার সদর উপজেলার নাজিরাবাদ ইউনিয়নের কমলাকলস গ্রামের ছালিক মাষ্টার এর বাড়িতে যে ডাকাতির ঘটনা ঘটে তাতে কাজল মিয়ার নেতৃত্ব ছিল। ঐদিন ঘটনাস্থল থেকে সাদ্দাম হোসেন প্রকাশ কাজল মিয়া তার সহযোগী ডাকাতদের নিয়ে পালিয়ে যায়, আজ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে পুলিশ তাদের গ্রেফতার করতে সক্ষম হয়। তাদের বিরুদ্ধে আইনানোগ ব্যবস্থা গ্রহন করে আদালতে সোপর্দ করেছে পুলিশ।

দুর্ধর্ষ ডাকাত সাদ্দাম হোসেন কাজল কে গ্রেফতারের পড় স্বস্তির নিশ্বাস ফেলছেন মৌলভীবাজারের জনসাধারন, এদের গ্রেফতারের ফলে ডাকাতির মত ঘৃন্য কার্যক্রম অনেকাংশে নির্মূল করা সম্ভব হবে বলে মনে করছে পুলিশ।