মামলা-হামলা থেকে রক্ষা পেতে এক প্রবাসীর সংবাদ সম্মেলন

34

MB. শ্রীমঙ্গল প্রতিনিধি :  শনিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে শ্রীমঙ্গল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে কানাডা প্রবাসী কবি ও প্রকৌশলী তফাদার ইশতিয়াক মুজিব বলেন তাকে প্রাণে মেরে ফেলারও হুমকি দেওয়া হচ্ছে। আকুতি জানান তাকে হামলা-মামলা থেকে রক্ষা করার।

এসময় তিনি লিখিত বক্তব্যে বলেন ‘আমি দীর্ঘ ২৭ বছর ঘামঝরানো কষ্টার্জিত বৈদেশিক মূদ্রা অর্জন করে দেশের উন্নয়ন-অগ্রগতিতে সামান্যতম অংশগ্রহণের প্রয়াস চালিয়েছি। দেশের কয়েক লক্ষ রেমিটেন্স যোদ্ধাদের মধ্যে আমি একজন। সারাজীবন প্রবাসে অমানসিক শ্রম দিয়ে বৃদ্ধ বয়সে এসে নিজ দেশে পৈত্রিক ও নিজের অর্থে কেনা সম্পত্তি থেকে বঞ্চিত হচ্ছি। শুধু তাই নয়, শারিরীক নির্যাতনসহ আমাকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। আমাকে হামলা-মামলা থেকে রক্ষা করুন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, শ্রীমঙ্গল শহরের সিন্দুরখান রোডে সুনগইড় মৌজায় জেএলনং-৬৮, আরএস-২২২১ নং খতিয়ানে ১৫৭৮ দাগে আমার খরিদা ও উত্তরাধিকার সূত্রে পাওয়া ৯ দশমিক ৮৮ শতক জমি রয়েছে। ওই জমিতে বাড়ি নির্মাণের উদ্যোগ নিলে সহোদর ভাই আব্দুল মহিত তফাদার তার লোকজন নিয়ে বাধা দেয়। নির্মাণসামগ্রী ও বাড়ির আসবাবপত্র লুট করে। আমার স্ত্রীর নামে রেজেষ্ট্রিকৃত কাবিন-শ্রীমঙ্গল উপজেলার সিরাজনগর মৌজার জেএল নং-৫৯,৬৬২/১ নং খতিয়ানের ২৪৫১ নং দাগে ০.১৪ শতক এবং রাজাপুর মৌজার জেএল নং-৫৮, ৯৮১নং দাগের ০.১৫ শতক মোট ২৯ শতক জমি তারা অবৈধভাবে বিক্রয় করে দেয়।

নির্যাতনের একটি ভিডিওচিত্র দেখিয়ে কান্নাজড়িত কণ্ঠে তিনি বলেন, তারা আমাকে বিভিন্ন সময়ে শারিরীক নির্যাতন করেছে। আমার উপর মিথ্যা মামলা দিচ্ছে। আমাকে প্রাণে মেরে ফেলার হুমকি দিচ্ছে।

ইশতিয়াক মুজিব জানান, তিনি ফাইব্রমায়ালজিয়া, ডায়াবেটিস, উচ্চরক্তচাপসহ নানান জটিল রোগে ভোগছেন। এ অবস্থায় তিনি জীবনের নিরাপত্তা এবং ন্যায্যতা চেয়ে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ সরকারের সংশ্লিষ্ট বিভিন্নমহলের দৃষ্টি আকর্ষণ করেন।