মনোনয়ন পাননি ড. ফরাসউদ্দিন

211

:: হবিগঞ্জ প্রতিনিধি :: হবিগঞ্জ-৪ আসনে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. ফরাসউদ্দিন এবার আওয়ামী লীগের মনোনয়ন পেতে পারেন বলে আলোচনা চলছিলো। দলীয় মনোননপত্রও তুলেছেন বঙ্গবন্ধুর এই ব্যক্তিগত সহকারী।

তবে তাকে দলীয় মনোনয়ন দেওয়া হয়নি। এ আসনে বর্তমান সাংসদ মাহবুব আলীকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। রোববার মাহবুব আলীর হাতে হবিগঞ্জ-৪ (চুনারুঘাট ও মাধবপুর উপজেলা) আসনেরদলীয় মনোনয়নপত্র তুলে দেওয়া হয়।

মনোনয়ন না পাওয়ার কথা রোববার নিজেই জানিয়েছেন ড. ফরাসউদ্দিন। এর আগে তিনি জানিয়েছিলেন, দলের হাইকমান্ডের নির্দেশেই মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

ড. মোহাম্মদ ফরাসউদ্দিন বলেন, আওয়ামী লীগের দলীয় মনোনয়নের চিঠি আমি হাতে পাইনি। আমি বুঝতে পারছি না বিভিন্ন গণমাধ্যমে আমার নাম ছাপা হয়েছে; বলা হচ্ছে আমি হবিগঞ্জ-৪ আসন থেকে মনোনয়ন পেয়েছি। কিন্তু প্রকৃত অর্থে আমি এখনো কেনো চিঠি পাইনি, কাজেই বলা যায় আমি মনোনয়ন পাইনি। তারা কোথায় থেকে আমার মনোনয়ন পাওয়ার বিষয়টি নিশ্চিত হয়েছে তা আমি জানি না।

তিনি বলেন, শুনেছি মনোনয়নের চিঠি পেয়েছেন বর্তমান এমপি মাহবুব আলী। অথচ মিডিয়া বলছে, আমি মনোনয়ন পেয়েছি; কিন্তু তালিকায় আমার নাম নেই। মনোনয়নের চিঠি না পেয়ে আমার মন খারাপ।

ফরাসউদ্দিন বাংলাদেশ ব্যাংক’-এর সপ্তম গভর্নর। আওয়ামী লীগ ক্ষমতাসীন হওয়ার পর ১৯৯৮ সালের ২৪ নভেম্বর গভর্নর হিসাবে দায়িত্ব নেন তিনি। ২০০১ সালের ২২ নভেম্বর পর্যন্ত এই দায়িত্ব পালন করেন তিনি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একান্ত সচিব ছিলেন ফরাসউদ্দিন।