মনু নদী ভাঙন রোধে প্রকল্প অনুমোদন: মেয়রের মিষ্টি বিতরণ

177

MB নিজস্ব প্রতিবেদক : জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ৯৯৬ কোটি ২৮ লক্ষ, ২৩ হাজার টাকা ব্যয়ে পানি সম্পদ মন্ত্রণালয়ের ‘মনু নদীর ভাঙন রোধে মৌলভীবাজার জেলার সদর, রাজনগর ও কুলাউড়া উপজেলা রক্ষা’ প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। করোনার মাঝেও সম্পূর্ণ সরকারি অর্থায়নে এই প্রকল্প বাস্তবায়ন করা হবে বলে জানা গেছে।

রোববার (২১ জুন) বর্তমান সরকারের ৩৩তম একনেক সভায় এ অনুমোদন দেয়া হয়।  একনেক সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মনু নদী ভাঙন রোধে প্রকল্প অনুমোদন: মেয়রের মিষ্টি বিতরণ।মৌলভীবাজার : জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ৯৯৬ কোটি ২৮ লক্ষ, ২৩ হাজার টাকা ব্যয়ে পানি সম্পদ মন্ত্রণালয়ের ‘মনু নদীর ভাঙন রোধে মৌলভীবাজার জেলার সদর, রাজনগর ও কুলাউড়া উপজেলা রক্ষা’ প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। করোনার মাঝেও সম্পূর্ণ সরকারি অর্থায়নে এই প্রকল্প বাস্তবায়ন করা হবে বলে জানা গেছে। রোববার (২১ জুন) বর্তমান সরকারের ৩৩তম একনেক সভায় এ অনুমোদন দেয়া হয়। একনেক সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।দীর্ঘ কয়েকশত বছর পর মৌলভীবাজার মনু নদীতে কোনো বড় প্রকল্প গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন পৌরসভার মেয়র মো: ফজলুর রহমান। তিনি বলেন মনু নদীর ইতিহাসে এটাই সবচেয়ে বড় প্রকল্প। এই প্রকল্পে রয়েছে মৌলভীবাজার প্রতিরক্ষা বাঁধ নির্মাণ, বন্যা নিয়ন্ত্রণ বাঁধ পূণর্বাসন কাজ, শহর প্রতিরক্ষা বাঁধ নির্মাণ ও বিদ্যমান শহর রক্ষা বাঁধ পূণর্বাসন। এছাড়াও পুরাতন বাঁধের উচ্চতা বাড়ানো হবে এবং মজবুত করা হবে। প্রকল্পে ১২ দশমিক ১২ কিলোমিটার চর অপসারণ করা হবে। এদিকে মৌলভীবাজারবাসীর দীর্ঘ প্রতিক্ষিত এ প্রকল্পটি পাশ হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে পৌর মেয়র মো: ফজলুর রহমান তার নিজ উদ্যোগে শহরের গন্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক ও পৌরসভার কর্মকর্তাদের মধ্যে মিষ্টি বিতরণ করেন। তিনি জানান আগামী শূষ্ক মৌসুমে এই প্রকল্পের কাজ শুরু হবে ।:: MB TV মৌলভীবাজার ::নতুন সংবাদ ও তথ্যচিত্র দেখতে MB TV সাবস্ক্রাইব করে আমাদের সাথে থাকুন।

Gepostet von MB TV am Sonntag, 21. Juni 2020

 

দীর্ঘ কয়েকশত বছর পর মৌলভীবাজার মনু নদীতে কোনো বড় প্রকল্প গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন পৌরসভার মেয়র মো: ফজলুর রহমান।  তিনি বলেন মনু নদীর ইতিহাসে এটাই সবচেয়ে বড় প্রকল্প।

এই প্রকল্পে রয়েছে মৌলভীবাজার প্রতিরক্ষা বাঁধ নির্মাণ, বন্যা নিয়ন্ত্রণ বাঁধ পূণর্বাসন কাজ,  শহর প্রতিরক্ষা বাঁধ নির্মাণ ও বিদ্যমান শহর রক্ষা বাঁধ পূণর্বাসন। এছাড়াও পুরাতন বাঁধের উচ্চতা বাড়ানো হবে এবং মজবুত করা হবে। প্রকল্পে ১২ দশমিক ১২ কিলোমিটার চর অপসারণ করা হবে।

এদিকে মৌলভীবাজারবাসীর দীর্ঘ প্রতিক্ষিত এ প্রকল্পটি পাশ হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে পৌর মেয়র মো: ফজলুর রহমান তার নিজ উদ্যোগে শহরের গন্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক ও পৌরসভার কর্মকর্তাদের মধ্যে মিষ্টি বিতরণ করেন।

তিনি জানান আগামী শূষ্ক মৌসুমে এই প্রকল্পের কাজ শুরু হবে ।