বিশ্ব শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

28

 

MB প্রতিবেদক :  আজকের শিশু আনবে আলো, বিশ্বটাকে রাখবে ভাল এই প্রতিপাদ্য নিয়ে মৌলভীবাজারে সপ্তাহ ব্যাপি উদযাপিত হলো বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ। সোমবার (১৪ অক্টোবর) জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমির আয়োজনে আলোচনা সভা, জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিশুদের সংবর্ধনা, পুরস্কার ও সনদ বিতরন এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ -২০১৯ এর সমাপনী অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মামুনুর রশীদের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক নাজিয়া শিরিন। শমরিতা দাশ ঐশী ও নওশীনের উপস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফজলুর রহমান ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দীন মাসুদ। স্বাগত বক্তব্য রাখেন এনসিটিএফ এরসভাপতি দীপ্র দাশ অর্ঘ ও মৃন্ময়ী ভট্টাচার্য।
আলোচনা সভা শেষে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষ্যে আয়োজিত চিত্রাংকন ও সংগীত প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার ও সনদ বিতরণ এবং মৌসুমি প্রতিযোগিতার জাতীয় পর্যায়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলেদেন অতিথিবৃন্দ।

পুরস্কার বিতরণ শেষে শিশুদের পরিবেশনায় ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।