ফখর উদ্দীন জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত

167

কুলাউড়া প্রতিনিধি : জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৯  জেলা পর্যায়ে, মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছেন কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের মির্জাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ ফখর উদ্দীন। রোববার (৮ ডিসেম্বর) বিভিন্ন ধাপে পরীক্ষার পর বিকেলে  চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়। ফলাফলে  তাকে মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হিসেবে নির্বাচিত করা হয়েছে।

বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি (এস-১২০৬৮) এর কুলাউড়া উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি ফখর উদ্দীন, ২০০৩ সালে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে শিক্ষকতা পেশায় নিয়োজিত হন। শিক্ষকতা পেশায় যোগদানের পর থেকেই বেশ সুনামের সাথে পেশাগত দ্বায়িত্ব পালন করে আসছেন মেধাবী এই শিক্ষক। ছাত্রজীবনে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায়ে তিনি শ্রেষ্ঠ হন।

ফখর উদ্দীন ব্রাহ্মণবাজার ইউনিয়নের গোবিন্দর গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা শ্রীপুর জালালীয়া ফাজিল মাদ্রাসা ও হিংগাজিয়া সিনিয়র মাদ্রাসার প্রতিষ্ঠাতা শিক্ষক মরহুম ক্বারী মাওলানা হাবিবুর রহমান। মাতা হাবিবা খানম । ফখর উদ্দীন ছাত্র হিসেবেও ছিলেন অত্যন্ত মেধাবী , তিনি এসএসসিতে ১ম বিভাগ, এইচএসিতে ২য় বিভাগ, বিএতে ২য় বিভাগ ও এম এতে ১ম বিভাগ পেয়ে উত্তীর্ণ হন।  পরিবারে ৪ ভাই ও ১ বোনের মধ্যে তিনি ২য়, ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও ২ পুত্র সন্তানের জনক।

মোহাম্মদ ফখর উদ্দীন দীর্ঘদিন ধরে সুনামের সাথে কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের মির্জাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত থাকার পাশাপাশি , বিষয় ভিত্তিক (ইংরেজী) প্রশিক্ষকেরও দ্বায়িত্ব পালন করছেন। তাঁর এই সাফল্যের ধারা অব্যাহত রাখতে ও কৃতিত্বের সাথে নিজ পেশাগত দ্বায়িত্ব পালনে তিনি সকলের  সকলের সহযোগিতা ও দোয়া চেয়েছেন।