পঞ্চাশ জন দরিদ্র জেলে পাচ্ছেন ক্যাপের নৌকা

42

মৌলভীবাজারঃ আর্তমানবতার সেবায় নিয়োজিত,প্রবাসীদের অর্থায়নে পরিচালিত দরিদ্র ও অসহায় মানুষের কল্যাণে দীর্ঘ দিন ধরে কাজ করে যাচ্ছে সেবামূলক সংস্থা ক্যাপ ফাউন্ডেশন। তারই ধারাবাহিকতায় আগামী শনিবার (২৪ আগস্ট) ক্যাপ ফাউন্ডেশনের উদ্যোগে মৌলভীবাজার জেলার রাজনগড় উপজেলার কাওয়াদিঘীর হাওরে বসবাসরত দরিদ্র জেলে পরিবারের জীবিকা নির্বাহের জন্য “ফিশ ফর লাইফ” প্রজেক্টের আওতায় পঞ্চাশ জন দরিদ্র জেলেদের কে দেওয়া হবে ক্যাপের ৫০টি নৌকা ও মাছ ধরার সামগ্রী। এছাড়াও জেলার কমলগঞ্জ উপজেলায় গরীব ও অসহায় পরিবারকে স্বচ্ছল করতে ৬টি পরিবারকে “ক্যাপ ভিলেজ কর্ণার শপ” প্রজেক্টের আওতায় ৬টি দোকান কোটা ও দোকানের পণ্যসামগ্রী এবং কমলগঞ্জ উপজেলার একটি বিদ্যালয়ে শিক্ষা সামগ্রী বিতরন করা হবে।

বৃহস্প্রতিবর (২২ আগস্ট) রাতে মৌলভীবাজর প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এসব জানিয়েছেন ক্যাপ ফাউন্ডেশনের (ইউ.কে) সি.ই.ও আব্দুল নূর হুমায়ুন। এর আগে সভায় প্রজেক্ট কো অরডিনেটর দিলওয়ার হোসেন জানান ২০১১ সাল থেকে প্রত্যন্ত অঞ্চলের মানুষের জীবনযাএার মান উন্নয়নে কাজ করে যাচ্ছে ক্যাপ ফাউন্ডেশন, তিনি ক্যাপ ফাউন্ডেশনের বর্তমান কাজের প্রকল্প সমূহ তুলে ধরেন, যার মধ্যে রয়েছে- আশ্রয়স্থল:আবাসন প্রকল্প (ক্যাপ ভিলেজ নির্মাণ), বিশুদ্ধ পানির টিউবয়েল স্থাপন, সাস্থসম্মত পয়:নিষ্কাশন (স্যানিটেশন), জীবিকা নির্বাহ (রিক্রা), জীবিকা নির্বাহ (সেলাই মেশিন), প্রাক-প্রাথমিক বিদ্যালয় স্থাপন,মসজিদ স্থাপন, মাদ্রাসা স্থাপন। এছাড়াও রোহিঙ্গা শরণার্তীদের খাদ্য সামগ্রী ও গর্ভবর্তী মায়েদের চিকিৎসা সেবা প্রদানের জন্য ক্যাপ ফাউন্ডেশন একটি এন্টিনেন্টাল ক্লিনিক পরিচালনা করে আসছে বলে তিনি জানান।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ক্যাপ ফাউন্ডেশনের ট্রাস্টি এন্ড ট্রেজারার আলম রুফ, এমবাসেডর মালিক মিয়া, রুহুল তরফদার, অফিস ম্যানেজম্যান্ট জুয়েল মিয়া,ভলেন্টিয়ার কামরুল ইসলাম,জুবায়ের আলী,সুমন আহমদ,জসিম উদ্দিন,শামীম আহমদ,লিলু হাসান ও আল আমিন।

সভায় জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

:: নিজস্ব প্রতিবেদক.মৌলভীবাজার ::
নতুন সংবাদ ও তথ্যচিত্র দেখতে MB TV সাবস্ক্রাইব করে আমাদের সাথে থাকুন।