সদর হাসপাতালের নার্স ও ডাক্তারের অবহেলায় শিশু মৃত্যুর অভিযোগ

174

 

মৌলভীবাজার : মৌলভীবাজার সদর হাসপাতালে কর্তব্যরত নার্স ও চিকিৎসকের অবহেলায় জাকিয়া রেহানা জারা নামের ১৬ মাস বয়সী এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। জারা মৌলভীবাজার সদর উপজেলার মোস্তফাপুর ইউনিয়নের রঘুনন্দপুর গ্রামের জুনেদ আহমদ এর মেয়ে।
জুনেদ আহমদ জানান সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেল ৪টায় তাঁর শিশু কন্যা জারাকে অসুস্থতার জন্য মৌলভীবাজার ২৫০ শয্যা সদর হাসপাতালে ভর্তি করেন।

ভর্তির পড় কোন কর্তব্যরত নার্স ও ডাক্তার শিশুটিকে দেখতে আসেনিনি, তিনি বারবার বলার পড়ও কোন ডাক্তার শিশুটিকে দেখতে আসেনি। এ সময় দায়িত্বরত নার্স মোবাইল নিয়ে ব্যস্ত ছিলেন বলে জানিয়েছেন শিশুর চাচা ব্যবসায়ী বদরুল ইসলাম ।

রাত ৯টার দিকে শিশুর খিঁচুনি বেড়ে গেলে শিশুর মা কর্তব্যরত নার্সদের অনুরোধ করেন শিশুটিকে দেখে প্রয়োজনীয় চিকিৎসা প্রদানের জন্য। প্রায় ৩০মিনিট পর একজন নার্স এসে শিশুর হাতে স্যালাইন দেন। তবে এর আগেই সে মারা যায় বলে শিশুর বাবা জুনেদ দাবি করছেন।

এদিকে শিশুওয়ার্ডের অন্য রোগীদের স্বজনরাও বলছেন স্যালাইন দেয়ার অনেক আগেই শিশুটি মারা যায়।  তবে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: আহমদ ফয়সল বলেন ডাক্তার ও নার্সদের অবহেলার কারনে শিশুটি মারাগেছে বলে তাঁর বাবা ও মা যে অভিযোগ করছেন তার লিখিত অভিযোগ আমাদের কাছে দিলে, আমরা তা তদন্ত করে দেখব। ঘটনা সত্য হলে আমরা নার্স ও চিকিৎসকের বিরুদ্বে ব্যবস্থা নেব।

শিশুটির মরদেহ রাত সাড়ে ১১টায় তাঁর বাবা-মা গ্রামের বাড়ি রঘুনন্দপুর নিয়ে যান, সেখানে তাঁর দাফন সম্পন্ন হবে।

:: নিজস্ব প্রতিবেদক – MB TV ::