দেশ উন্নয়নে,অগ্রগতিতে এগিয়ে রয়েছে : শিক্ষামন্ত্রী দীপু মনি

31

MB প্রতিবেদক :  শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন – প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে অগ্রগতিতে এগিয়ে রয়েছে।  দেশ বর্তমানে শিক্ষায় ও খাদ্যের দিক থেকে অনেকদূর এগিয়ে আছে।  শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন কোচিং বাণিজ্যসহ কোন ধরনের অনৈতিককাজে আপনারা লিপ্ত থাকবেন না। নোট ও গাইড বই কেনার জন্য শিক্ষার্থীদের চাপ প্রয়োগ করবেন না।

রবিবার (২৩ ফেব্রুয়ারী) হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দিনারপুর কলেজের একাডেমিক ভবনের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে সংবর্ধনা ও সূধীসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

এসময় তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, জিপিএ-৫ পাওয়ার জন্য সন্তানদের চাপ প্রয়োগ করবেন না।  শিক্ষার্থীরা তার যোগ্যতা ও মেধাক্রমে ফলাফল অর্জন করবে।  যারা দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা পিছিয়ে দিয়েছিল তারা যাতে পূণরায় ক্ষমতায় আসতে না পারে সেজন্য সবাইকে সক্রিয় থাকার আহ্বান জানান শিক্ষামন্ত্রী ।

দিনারপুর কলেজ বাস্তবায়ন কমিটির সভাপতি ডা. আব্দুল হাই চৌধুরীর সভাপতিত্বে ও প্রভাষক মোশারফ আলী মিঠুর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন – মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত আসনরে সংসদ সদস্য সৈয়দা জহুরা আলাউদ্দিন, হবিগঞ্জ-১ আসনের এমপি গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ, হবিগঞ্জ জেলা আ.লীগ সভাপতি এডভোকেট আবু জাহির এমপি,

হবিগঞ্জ জেলা আ.লীগ সাধারন সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী, সিলেট এমএজি ওসমানী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি ডাঃ মোর্শেদ আহমদ চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য রাখেন, সদস্য সচিব ইমাদাদুর রহমান মুকুল, কলেজের অধ্যক্ষ তনুজ রায়।

এসময় মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত আসনরে সংসদ সদস্য সৈয়দা জহুরা আলাউদ্দিন বিশেষ অতিথির বক্তব্যে বলেন – প্রধানমন্ত্রী শেখ হাসিনা কারিগরি শিক্ষার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন ও শিক্ষিত বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছেন, নারীদের উন্নয়নে দিনরাত কাজ করছেন, এসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন আমাদের সময় এত সুযোগসুবিধা ছিলনা, আজকে তোমরা এত সুযোগসুবিধাপাচ্ছ প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য, এ সুযোগ কাজে লাগিয়ে একজন ভালো মানুষ হিসেবে নিজেকে গড়ে তোল।

সংবর্ধনা ও সুধী সমাবেশের আগে দিনারপুর কলেজের নব – নির্মিত ভবনের উদ্বোধন ও অপর ভবনের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন শিক্ষামন্ত্রী।

এরপর সমাবেশের শুরুতে মন্ত্রীসহ বিশেষ অতিথিবৃন্দদের উত্তরীয় পড়ানো হয়, এবং ফুলেল শুভেচ্ছা জানান শিক্ষার্থীবৃন্দ।