দুর্নীতির অভিযোগ রয়েছে দুদকের লোক জনের বিরুদ্ধে – দুদক চেয়ারম্যান

33

 

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার :  দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতির অভিযোগ রয়েছে দুদকের লোক জনের বিরুদ্ধেও, তাই এ পর্যন্ত ২৫ জনকে চাকুরীচ্যুত করা হয়েছে। আইনগুলো জানে কিন্তু মানেনা, এটা আমাদের একটা সমস্যা। আইনগুলো তৈরী করা হয় আইন মান্য করার জন্য, আইন মানতে হবে, আইন মানার জন্যই জনিমানা, শাস্তি দেয়া হয়, তাই আইন সম্পর্কে জানতে হবে জানাতে হবে, এটা আমাদের বুজতে হবে যে, আইন না মানলে কোন পুলিশের পক্ষে আইনশৃঙ্খলা রক্ষা করা সম্ভব না।

রোববার (২৯ ডিসেম্বর) দূপুরে মৌলভীবাজার জেলা প্রশাসন সম্মেলন কক্ষে ‘দুর্নীতিমুক্ত সরকারি সেবা, দুর্নীতির অভিযোগের প্রকৃতি’ বিষয়ে জেলা পর্যায়ের সকল কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদেরকে চেয়ারের মায়া ত্যাগ করতে হবে, একদিন আমরা চলে যাবো কিন্তু চেয়ারটা তার যায়গায় থাকবে তাই আমরা যে যায়গায় আছি সে যায়গা থেকে জনগনের আস্থা অর্জন করে দেশকে এগিয়ে নিতে হবে। জনগন যাতে কোনো ধরনের হয়রানির স্বীকার না হয় সে বিষয়ে সবাইকে সযাগ থাকতে হবে।

মৌলভীবাজারের জেলা প্রশাসক নাজিয়া শিরিন এর সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, সিলেট বিভাগের বিভাগীয় পরিচালক আব্দুল্লাহ আল জাহিদ, দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক উওম কুমার মন্ডল, জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার),

সিভিল সার্জন ডাঃ শাহজাহান কবির চৌধুরী, মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ ডঃ মোঃ ফজলুল আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মল্লিকা দে, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানাসহ জেলার সকল শ্রেনীর সরকারি কর্মকর্তা, কর্মচারিবৃন্দ ও সাংবাদিকবৃন্দ ।