তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন সমাপনী ও পুরস্কার বিতরন

56

মৌলভীবাজারঃ আলোচনা সভা , সনদ ও পুরস্কার বিতরন, কবিতা আবৃতি এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে মৌলভীবাজারে ৩ দিন ব্যাপী শেষ হলো জাতীয় নজরুল সম্মেলন-২০১৯।
কবি নজরুল ইনস্টিটিউট- সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় শুক্রবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে জেলা প্রশাসক মো: তোফায়েল ইসলামের সভাপতিত্বে ও শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদ এর সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কবি আসাদ মান্নান। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন কবি নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক(অতি:সচিব)মো: আব্দুর রাজ্জাক ভূঞা, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল (বিপিএম), সিভিল সার্জন ডা:মো:শাহজাহান কবীর। স্বাগত বক্তব্য রাখেন কবি নজরুল ইনস্টিটিউটের সচিব ও প্রকল্প পরিচালক মো: আব্দুর রহিম।
এসময় স্থানীয় শিল্পীদের নিয়ে নজরুল সংগীতের ৫দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালার প্রশিক্ষণার্থী ও প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে সনদ ও পুরস্কার প্রদান করেন অতিথিবৃন্দ। তিনদিনব্যাপি জাতীয় নজরুল সম্মেলনের আয়োজনে ছিলো দেশের বরেন্য শিল্পীদের অংশ গ্রহনে নজরুলের কবিতা পাঠ, সংগীত, নৃত্য, আলোচনা সভা ও তথ্যচিত্র প্রদর্শনী ।
উল্লেখ্য, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের অপ্রচলিত গানের সুর সংগ্রহ , স্বরলিপি প্রণয়ন, তাঁর সমস্ত সৃষ্টিকে ব্যাপক ভাবে ছড়িয়ে দেয়া, প্রচার এবং নবীন প্রজন্মকে উদ্বুদ্ধকরণের লক্ষে মৌলভীবাজারে গত বুধবার (১৭ এপ্রিল) সকালে সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে তিনদিনব্যাপি জাতীয় নজরুল সম্মেলন-২০১৯ উদ্বোধন হয়।

:: এ.এস.কাঁকন, MB TV মৌলভীবাজার ::

নতুন সংবাদ ও তথ্যচিত্র দেখতে MB TV সাবস্ক্রাইব করে আমাদের সাথে থাকুন।