জেলা পর্যায়ে গ্রাম আদালত কার্যক্রমের বার্ষিক সমন্বয় সভা

43

মৌলভীবাজারঃ সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর ন্যায়বিচার প্রাপ্তির পথকে সহজ করার লক্ষ্যে জেলা পর্যায়ে গ্রাম আদালত কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা ও করণীয় বার্ষিক সমন্বয় সভা-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২০ জুন) সকাল ১০টায় মৌলভীবাজার জেলা প্রশাসনের আয়োজনে ও বাংলাদেশ সরকার, ইউরোপীয়ান ইউনিয়ন এবং ইউএনডিপি এর আর্থিক সহায়তায় পরিচালিত বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্প এর সহযোগিতায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সমন্বয় সভা অনুষ্টিত হয়।

স্থানিয় সরকারের উপ পরিচালক মোহাম্মাদ রোকন উদ্দিন এর সভাপতিত্বে সমন্বয় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুগ্ন সচিব ও জেলা প্রশাসক মো: তোফায়েল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ইউএনডিপি ঢাকা প্রজেক্ট কো-অর্ডিনেশন কর্মকর্তা মেবেল সিলভিয়া রড্রিকস। সভায় জেলা পর্যায়ে গ্রাম আদালত কার্যক্রমের অগ্রতির বিষয়ে প্রেজেনটেশন উপস্থাপন করেন বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয় করণ (২য় পর্যায়) প্রকল্প মৌলভীবাজার ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মো: মাহবুব উল আলম ।

মো: তোফায়েল ইসলাম সমন্বয় সভার শুভ উদ্ধোধন করে বলেন, একটি ঘটনা যখন বিভিন্ন ইউনিয়নে ঘটে তখন গ্রাম আদালতের মাধ্যমে যে বিচার হয় তাতে সত্য ঘটনাটা সবাই জানে তাই গ্রাম আদালতে ন্যায়বিচার থেকে কেউ বঞ্চিত হবার কোন সুযোগ নেই, তিনি সকলকে গ্রাম আদালতকে সক্রিয়করণের জন্য বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

বার্ষিক সমন্বয় সভায় মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল, কমলগঞ্জ, কুলাউড়া ও বড়লেখা উপজেলার প্রায় ৩৬জন ইউপি চেয়ারম্যান, এনজিও প্রতিনিধি ও সরকারি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন ।

:: নিজস্ব প্রতিবেদক. মৌলভীবাজার ::

নতুন সংবাদ ও তথ্যচিত্র দেখতে MB TV সাবস্ক্রাইব করে আমাদের সাথে থাকুন।