জাতীয় শোক দিবস পালনে জেলা প্রশাসনের প্রস্তুতি সভা

181

MB নিজস্ব প্রতিবেদক :  মৌলভীবাজারে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। এ সভায় বিভিন্ন সংগঠনের নেতাকর্মী ও প্রশাসনের কর্মকর্তাবৃন্দ অংশগ্রহন করেন।

জেলা প্রশাসন নানা আয়োজনের মাধ্যমে করোনাভাইরাসের কারণে সামাজিক দূরত্ব নিশ্চিত করে স্বাস্থ্যবিধি মেনে মাসব্যাপী শোকের মাস আগষ্ট পালন করবে। আজ দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

তিনি জানান মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে স্থাপিত বঙ্গবন্ধু ম্যুরালের আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে এবার শোকের মাস আগষ্ট পালনের কর্মসূচি শুরু হবে। এছাড়াও শিশু-কিশোরসহ সকলের জন্য আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে মাসব্যাপী নানা আয়োজন রয়েছে।

এ সব প্রতিযোগিতার মধ্যে রয়েছে বঙ্গবন্ধু অলিম্পিয়াড’ কুইজ প্রতিযোগিতা,  এ প্রতিযোগিতায় ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর ছাত্র-ছাত্রীরা অংশগ্রহন করতে পারবে। স্কুল পর্যায়ে ১২ আগষ্ট, উপজেলা পর্যায়ে ১৮ আগষ্ট, জেলা পর্যায়ে সেরা ৮ : ২৪ আগষ্ট,  সেরা ৪ : ২৫ আগষ্ট এবং  ফাইনাল রাউন্ড – ২৭ আগষ্ট  অনুষ্ঠিত হবে।

‘বঙ্গবন্ধু ও স্বাধীনতা’ নিয়ে কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় ১ম থেকে ৫ম শ্রেণী ও ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করতে পারবে। আগামী ১ আগষ্ট থেকে ১০ আগষ্টের মধ্যে Facebook Group-এ Upload করতে হবে (Facebook Group এর নাম ‘জেলা প্রশাসন, মৌলভীবাজার – জাতীয় শোক দিবস-২০২০’)। ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ নিয়ে রচনা প্রতিযোগিতায় ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণী ও ৯ম থেকে দ্বাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করতে পারবে।

আগামী ১ আগষ্ট থেকে ১০ আগষ্টের  মধ্যে ১০০০ শব্দের  নিজ হাতে লেখা রচনা ছবি তুলে অথবা Scan করে (-[email protected]yahoo.com ) এই মেইলে পাঠাতে হবে। ‘বঙ্গবন্ধুর সোনার বাংলা’ বিষয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ১ম থেকে ৫ম শ্রেণীর ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করতে পারবে। আগামী ১ আগষ্ট থেকে ১০ আগষ্টের মধ্যে নিজ হাতে আঁকা ছবি Facebook Group-এ Upload করতে হবে।

মৌলভীবাজার জাতীয় শোক দিবস পালনে জেলা প্রশাসনের প্রস্তুতি সভা।মৌলভীবাজার : মৌলভীবাজারে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। এ সভায় বিভিন্ন সংগঠনের নেতাকর্মী ও প্রশাসনের কর্মকর্তাবৃন্দ অংশগ্রহন করেন। জেলা প্রশাসন নানা আয়োজনের মাধ্যমে করোনাভাইরাসের কারণে সামাজিক দূরত্ব নিশ্চিত করে স্বাস্থ্যবিধি মেনে মাসব্যাপী শোকের মাস আগষ্ট পালন করবে। আজ দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। তিনি জানান মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে স্থাপিত বঙ্গবন্ধু ম্যুরালের আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে এবার শোকের মাস আগষ্ট পালনের কর্মসূচি শুরু হবে। এছাড়াও শিশু-কিশোরসহ সকলের জন্য আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে মাসব্যাপী নানা আয়োজন রয়েছে। এ সব প্রতিযোগিতার মধ্যে রয়েছে বঙ্গবন্ধু অলিম্পিয়াড’ কুইজ প্রতিযোগিতা, এ প্রতিযোগিতায় ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর ছাত্র-ছাত্রীরা অংশগ্রহন করতে পারবে। স্কুল পর্যায়ে ১২ আগষ্ট, উপজেলা পর্যায়ে ১৮ আগষ্ট, জেলা পর্যায়ে সেরা ৮ : ২৪ আগষ্ট, সেরা ৪ : ২৫ আগষ্ট এবং ফাইনাল রাউন্ড – ২৭ আগষ্ট অনুষ্ঠিত হবে। ‘বঙ্গবন্ধু ও স্বাধীনতা’ নিয়ে কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় ১ম থেকে ৫ম শ্রেণী ও ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করতে পারবে। আগামী ১ আগষ্ট থেকে ১০ আগষ্টের মধ্যে Facebook Group-এ Upload করতে হবে (Facebook Group এর নাম 'জেলা প্রশাসন, মৌলভীবাজার – জাতীয় শোক দিবস-২০২০')। ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ নিয়ে রচনা প্রতিযোগিতায় ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণী ও ৯ম থেকে দ্বাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করতে পারবে। আগামী ১ আগষ্ট থেকে ১০ আগষ্টের মধ্যে ১০০০ শব্দের নিজ হাতে লেখা রচনা ছবি তুলে অথবা Scan করে (-acgeneralmoulvibazar@yahoo.com ) এই মেইলে পাঠাতে হবে। ‘বঙ্গবন্ধুর সোনার বাংলা’ বিষয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ১ম থেকে ৫ম শ্রেণীর ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করতে পারবে। আগামী ১ আগষ্ট থেকে ১০ আগষ্টের মধ্যে নিজ হাতে আঁকা ছবি Facebook Group-এ Upload করতে হবে। ‘বঙ্গবন্ধুকে নিয়ে স্লোগান’ প্রতিযোগিতা সবার জন্য উন্মুক্ত থাকবে, আগামী পহেলা আগষ্ট থেকে ১০ আগষ্টের মধ্যে বঙ্গবন্ধুকে নিয়ে দুই লাইনের মধ্যে রচিত স্লোগান (acgeneralmoulvibazar@yahoo.com ) এই ইমেইলে পাঠাতে হবে। বঙ্গবন্ধুর রচিত ‘ অসমাপ্ত আত্মজীবনী’ গ্রন্থের গ্রন্থ পর্যালোচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। আগামী ১ আগষ্ট থেকে ১০ আগষ্টের মধ্যে ১৫০০ শব্দের নিজ হাতে লেখা গ্রন্থ পর্যালোচনা ছবি তুলে অথবা Scan করে (- acgeneralmoulvibazar@yahoo.com ) এই ইমেইলে পাঠাতে হবে। জেলা প্রশাসক জানান অনুষ্ঠিত প্রতিযোগিতাসমূহে বিজয়ীদের পুরস্কার হিসেবে বঙ্গবন্ধুর বই দেয়া হবে। বঙ্গবন্ধুকে জানার জন্য বঙ্গবন্ধুর আদর্শকে শিশু-কিশোরদের মধ্যে জাগ্রত করে তোলার জন্য এ প্রতিযোগিতা গুলোর আয়োজন করা হয়েছে, এসব প্রতিযোগিতায় মৌলভীবাজার জেলার সবকটি উপজেলার প্রতিযোগীরা অংশ নিতে পারবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মামুনুর রশীদ ও জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা – কর্মচারীবৃন্দ।:: MB TV মৌলভীবাজার ::নতুন সংবাদ ও তথ্যচিত্র দেখতে MB TV সাবস্ক্রাইব করে আমাদের সাথে থাকুন।

Gepostet von MB TV am Donnerstag, 30. Juli 2020

‘বঙ্গবন্ধুকে নিয়ে স্লোগান’ প্রতিযোগিতা সবার জন্য উন্মুক্ত থাকবে, আগামী পহেলা আগষ্ট থেকে ১০ আগষ্টের মধ্যে বঙ্গবন্ধুকে নিয়ে দুই লাইনের মধ্যে রচিত স্লোগান ([email protected]yahoo.com ) এই ইমেইলে পাঠাতে হবে। বঙ্গবন্ধুর রচিত ‘ অসমাপ্ত আত্মজীবনী’ গ্রন্থের গ্রন্থ পর্যালোচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। আগামী ১ আগষ্ট থেকে ১০ আগষ্টের মধ্যে ১৫০০ শব্দের নিজ হাতে লেখা গ্রন্থ পর্যালোচনা ছবি তুলে অথবা Scan করে (- [email protected]yahoo.com ) এই ইমেইলে পাঠাতে হবে।

জেলা প্রশাসক জানান অনুষ্ঠিত প্রতিযোগিতাসমূহে বিজয়ীদের পুরস্কার হিসেবে বঙ্গবন্ধুর বই  দেয়া হবে। বঙ্গবন্ধুকে জানার জন্য বঙ্গবন্ধুর আদর্শকে শিশু-কিশোরদের মধ্যে জাগ্রত করে তোলার জন্য এ প্রতিযোগিতা গুলোর আয়োজন করা হয়েছে, এসব প্রতিযোগিতায় মৌলভীবাজার জেলার সবকটি উপজেলার প্রতিযোগীরা অংশ নিতে পারবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মামুনুর রশীদ ও জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা – কর্মচারীবৃন্দ।