জাতীয় জন্ম নিবন্ধন দিবস উদযাপিত

31

 

মৌলভীবাজার :  ‘জন্ম সনদ শিশুর অধিকার, বাস্তবায়নে দায়িত্ব সবার’ এই প্রতিপাদ্যে মৌলভীবাজারে উদযাপিত হলো জাতীয় জন্ম নিবন্ধন দিবস- ২০১৯। রোববার ৬ অক্টোবর সকাল ১০টায় জেলা প্রশাসন এবং জন্ম ও মৃত্যু নিবন্ধন, স্থানীয় সরকার এর আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় থেকে দিবসটি উপলক্ষ্যে একটি র‌্যালি বের হয়।

র‌্যালিটি মৌলভীবাজার শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে পূনরায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে এসে শেষ হয়। র‌্যালিতে জেলা প্রশাসনের কর্মকর্তা, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাএছাএী বৃন্দ অংশগ্রহন করেন।

র‌্যালি শেষে স্থানীয় সরকারের উপপরিচালক (উপ-সচিব) মোহাম্মদ রোকন উদ্দিন এর সভাপতিত্বে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক নাজিয়া শিরিন। শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য হুসনেআরা ওয়াহিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: মামুনুর রশীদ।

সভায় জেলা প্রশাসক নাজিয়া শিরিন বলেন শিশুর জন্মের পড় আমাদের প্রধান কাজ হচ্ছে তার জন্ম নিবন্ধন করা, কারন এই জন্ম নিবন্ধন তার পরিচয় বহন করে এবং আমাদের জীবনের প্রায় সবকাজেই এটি লাগে। আমরা সঠিক জন্ম নিবন্ধনের মাধ্যমে বাল্য-বিবাহ প্রতিরোধ করতে পাড়ব, কারন জন্ম নিবন্ধনের মাধ্যমে আমরা প্রকৃত জন্ম তারিখ সংক্রান্ত তথ্য পেয়ে থাকি।

:: নিজস্ব প্রতিবেদক – MB TV ::