চা-বাগান শ্রমিকদের আবাসন নির্মাণ শীর্ষক মতবিনিময় সভা

178

মৌলভীবাজারঃ মৌলভীবাজার “চা-বাগান শ্রমিকদের জীবনমান উন্নয়নে আবাসন নির্মাণ” শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১জুন) বিকেল ৪টায় মৌলভীবাজার রাঙ্গাউটি রিসোর্ট এর সম্মেলন কক্ষে বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ সমাজকল্যাণ মন্ত্রণালয় এর আয়োজনে এবং সিলেট বিভাগীয় কমশিনারের কার্যালয় ও মৌলভীবাজার জেলা প্রশাসনের সহযোগিতায় এই মতবিনিময় সভা অনুষ্টিত হয়। সিলেটের বিভাগীয় কমশিনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মিজ্ জুয়েনা আজিজ।


সহকারী কমিশনার সৈয়দ আমজাদ হোসেন ও মাসুমা জান্নাত এর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেব বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সচিব এটিএম নাসির মিয়া, মৌলভীবাজারের জেলা প্রশাসক মো: তোফায়েল ইসলাম, হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

সভায় বক্তারা বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত সবার জন্য বাসস্তান এর আওতায় একটি বিশেষ উদ্যোগ চা-বাগান শ্রমিকদের জন্য স্বল্প ব্যায়ে তুলনামূলক উন্নত আবাসন নির্মাণের জন্য বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ এ উদ্যোগ গ্রহন করেছে। এ বসতি সমূহ অনুদান হিসেবে চা-বাগান শ্রমিকদের প্রদান করা হবে, আবাসনের বসতি গুলো ব্যারাক পদ্ধতি, একক ঘড়,এককক্ষ কিংবা দ্বিকক্ষ বিশিষ্ট হতে পাড়ে ,যা জায়গার উপড় নির্বর করবে। লিজ গ্রহীতাগণ বসতিগুলোর ব্যবস্থাপনার সার্বিক দায়িত্বে থাকবেন।
সভায় সিলেট, মৌলভীবাজার ও হবিগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তাগন, সমাজ সেবার উপ-পরিচালকগন,সমাজকল্যাণ পরিষদের সদস্য,বিভাগীয় শ্রমদপ্তরের উপ-পরিচালকগন, টি-বোর্ড এর প্রতিনিধিগন, চা-বাগান ম্যানেজার, চা শ্রমিক ইউনিয়নের সভাপতি,সম্পাদক বৃন্দ উপস্থিত ছিলেন।

:: নিজস্ব প্রতিবেদক. মৌলভীবাজার ::

নতুন সংবাদ ও তথ্যচিত্র দেখতে MB TV সাবস্ক্রাইব করে আমাদের সাথে থাকুন।