গাছ থাকলে নদী-ভাঙ্গন, বাড়িঘর হারানোর অভিশাপ থেকে মানুষ বাঁচতে পাড়বে : কবির বিন আনোয়ার

170

MB নিজস্ব প্রতিবেদক : পানি সম্পদমন্ত্রণালয়ের সিনিয়র সচীব কবির বিন আনোয়ার সবাইকে গাছ লাগানোর আহবান জানিয়ে বলেন গাছ থাকলে নদী-ভাঙ্গন, বাড়িঘড় হারিয়ে নিস্ব হওয়ার অভিশাপের হাত থেকে বাংলাদেশের মানুষ বাঁচতে পাড়বে।

পানি সম্পদমন্ত্রণালয়ের পক্ষ থেকে সাড়া দেশে সংস্কার করা নদীর পাড়ে ১০ লাখ গাছের চারা রোপণ করা হবে, আর মৌলভীবাজার জেলায় প্রায় বিশ হাজার গাছের চারা রোপণ করা হবে ।  এ বছরের শেষের দিকেই নভেম্বর অথবা ডিসেম্বরে একনেক সভায় অনুমোদিত মৌলভীবাজারের মনু নদীর প্রকল্পের কাজ শুরু হবে,  ইতিমধ্যেই প্রকল্প পরিচালকও নিয়োগ দেয়া হয়েছে।

বুধবার (১২ আগষ্ট) দুপুরে মৌলভীবাজার শহীদ মিনার প্রাঙ্গণে পৌরসভা কর্তৃক বৃক্ষরোপণ কার্যক্রমের শুভ উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান,পুলিশ সুপার ফারুক আহমেদ,পিপিএম (বার),পৌরসভার মেয়র মো: ফজলুর রহমান ,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মামুনুর রশীদ,সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়াছিনুল হক ও পৌরসভার কাউন্সিলর, কর্মকর্তা- কর্মচারীবৃন্দ।

গাছ থাকলে নদী-ভাঙ্গন, বাড়িঘর হারানোর অভিশাপ থেকে মানুষ বাঁচতে পাড়বে : কবির বিন আনোয়ার।মৌলভীবাজার : পানি সম্পদমন্ত্রণালয়ের সিনিয়র সচীব কবির বিন আনোয়ার সবাইকে গাছ লাগানোর আহবান জানিয়ে বলেন গাছ থাকলে নদী-ভাঙ্গন, বাড়িঘড় হারিয়ে নিস্ব হওয়ার অভিশাপের হাত থেকে বাংলাদেশের মানুষ বাঁচতে পাড়বে। এ বছরের শেষের দিকেই নভেম্বর অথবা ডিসেম্বরে একনেক সভায় অনুমোদিত মৌলভীবাজারের মনু নদীর প্রকল্পের কাজ শুরু হবে। বুধবার (১২ আগষ্ট) দুপুরে মৌলভীবাজার শহীদ মিনার প্রাঙ্গণে পৌরসভা কর্তৃক বৃক্ষরোপণ কার্যক্রমের শুভ উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান,পুলিশ সুপার ফারুক আহমেদ,পিপিএম (বার),পৌরসভার মেয়র মো: ফজলুর রহমান ,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মামুনুর রশীদ,সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়াছিনুল হক ও পৌরসভার কাউন্সিলর কর্মকর্তা- কর্মচারীবৃন্দ।:: MB TV মৌলভীবাজার ::নতুন সংবাদ ও তথ্যচিত্র দেখতে MB TV সাবস্ক্রাইব করে আমাদের সাথে থাকুন।

Gepostet von MB TV am Mittwoch, 12. August 2020

মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষে সরাদেশে চলছে বৃক্ষ রোপণ কর্মসূচি। এরই অংশ হিসেবে মৌলভীবাজারে পৌরসভার আয়োজনে বিভিন্ন জায়গায় ফুল ও ফলের গাছের পাঁচ হাজার চারা রোপণ করা হবে বলে জানিয়েছেন পৌর কর্তৃপক্ষ।