৪শ পরিবারকে জেলা যুবলীগের খাদ্য সামগ্রী বিতরণ

34

 

মৌলভীবাজার : মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে সাধারন ছুটি ঘোষনায় ক্ষতিগ্রস্থ কর্মহীন, নিম্ন আয়ের মানুষের পাশে খাদ্য সহায়তা নিয়ে এগিয়ে আসে জেলা যুবলীগ। পৌরসভা ও সদর উপজেলায় সরকারের নির্দেশনা মেনে দূরত্ব বজায় রেখে, চারশত পরিবারকে খাদ্য সামগ্রী (চাল,ডাল আলু ,লবন ও সাবান) বিতরণ করে এ সংগঠনটি।

শনিবার (৪ এপ্রিল) সকালে পৌর জনমিলন কেন্দ্রে মৌলভীবাজার জেলা যুবলীগের উদ্যোগে ২শ পরিবারের হাতে খাদ্য সামগ্রী তুলে দেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ,  জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক মিছবাহুর রহমান,  পৌর মেয়র ফজলুর রহমান, জেলা যুবলীগ সভাপতি নাহিদ আহমদ ও সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউর রহমান সুমন।

এর পড় জেলা যুবলীগের উদ্যোগে সদর উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক ওবায়দুর রহমান ছালিকের নেতৃত্বে ১২টি ইউনিয়নে কর্মহীন হয়ে পড়া মানুষদের মধ্যে আরো ২শ প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এসময় জেলা আওয়ামীলীগের সভাপতি ও মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ বলেন – মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায় মানুষের পাশে দাঁড়াতে জনপ্রতিনিধি সহ সমাজের বিত্তবানদের আহবান জানিয়েছেন, সে আহবানে দিনমজুর, অসহায় ও দুস্থ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরন করছে মৌলভীবাজার জেলা যুবলীগ।

খাদ্য সামগ্রী বিতরণের সময় পৌর মেয়র ফজলুর রহমান বলেন – নিজেদের রক্ষা করতে সরকারি নিয়ম অনুসরন করতে হবে। সারা বিশ্ব জুড়ে মহামারি করোনা ভাইরাসের কারনে পুরো বিশ্ব আজ স্তব্ধ হয়ে পড়েছে। করোনার সংক্রমণ থেকে বাঁচতে নিজেরা সচেতন হওয়ার পাশাপাশি বারবার হাত ধৌত করা এবং অতি প্রয়োজন ব্যাতিত ঘরের বাহিরে বের না হওয়ার আহবান জানান তিনি।

জেলা যুবলীগের সভাপতি নাহিদ আহমদ বলেন – করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে সরকার ঘোষিত টানা সাধারণ ছুটিতে দিনমজুর সহ নানা শ্রেণি পেশার মানুষের আয় কমে গেছে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য, অসহায় মানুষের কষ্ট কিছুটা লাগবের জন্য জেলা যুবলীগের উদ্যোগে আমাদের এ ক্ষুদ্র প্রয়াস।

আর জেলা যুবলীগেরর সাধারন সম্পাদক সৈয়দ রেজাউর রহমান সুমন বলেন – করোনাভাইরাস প্রতিরোধে সরকারের নির্দেশনা অনুযায়ি সাধারন ছুটি ঘোষনা ও দোকান-পাট বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বর্তমানে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত কর্মহীন-দিনমজুর মানুষ। এ অবস্থায় সরকারের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে খাদ্য সামগ্রী নিয়ে এগিয়ে আসলে কর্মহীন-দিনমজুর মানুষের কষ্ঠ লাগব হবে।

খাদ্য সামগ্রী বিতরণে আরো উপস্থিত ছিলেন জেলা যুবলীগের যুগ্ন সম্পাদক সৈয়দ সেলিম হক, পান্না দত্ত, সাংগঠনিক সম্পাদক সুমেষ দাশ যিশু, শেখ রুমেল আহমদ, কয়ছর আহমদ, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মুকুল দে, যুবলীগ সদস্য কামরুল ইসলাম সোহান ও কামরুল ইসলাম মুন্না ।

এছাড়াও জেলা যুবলীগ শহর ও ইউনিয়নে হাত ধোয়ার ব্যবস্থাসহ সচেতনতামূলক বিভিন্ন কর্মসূচি পালন করেছে, এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছে জেলা যুবলীগ ।

MB TV মৌলভীবাজার :