কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিলেন মেয়র ফজলুর রহমান

40

মৌলভীবাজার :  মাঠে ক’দিন আগে যেখানে ছিল সবুজের সমারোহ, এখন সেখানে সোনা রঙের হাতছানি,  চারিদিকে পাকা ধান।  সময় এখন গোলায় ধান তোলার। কিন্তু কষ্টার্জিত ধানগুলো গোলায় তোলার স্বপ্ন যারা দেখছেন, তারা রয়েছেন চরম অনিশ্চয়তায়। করোনার কারণে সৃষ্ট পরিস্থিতিতে ধান নিয়ে বিপাকে পড়েছেন কৃষকরা। উচ্চ মজুরি দিয়েও তারা শ্রমিক পাচ্ছেন না।

এমন অবস্থায় চিন্তার ভাঁজ পড়ছে কৃষকের কপালে। পাকা ধান নিয়ে বিপাকে পড়েছেন মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার ফতেহপুর ইউনিয়নের অন্তেহরির কৃষকরা। পাশাপাশি শিলাবৃষ্টি ও কালবৈশাখীতে মাঠের ফসল ক্ষতির মুখে পড়ার ছিল আশঙ্কা । এ অবস্থায় তাদের পাশে দাঁড়ালেন মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান ।

বুধবার (২২ এপ্রিল) সকালে রাজনগর উপজেলার ফতেহপুর ইউনিয়নের অন্তেহরি এলাকায় কৃষক ভ্রমরেন্দ দাশ ও নিশি দাশের ১২০ শতাংশ জমির ধান কেটে বাড়ি পৌঁছে দেন পৌর মেয়র ফজলুর রহমান, ছিলেন কাউন্সিলর মনবীর রায় মঞ্জু, ফয়সল আহমদ , জালাল আহমদসহ শতাধিক কর্মকর্তা, কর্মচারী এবং স্থানীয় ইউপি চেয়ারম্যানও।  ধান কাটতে অংশ নেয় যুবলীগ, ছাত্রলীগ ও আওয়ামীলীগের অনেক কর্মীরাও।

ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নকুল দাশ বলেন – অন্তেহরি গ্রামে ধান কাটার জন্য শ্রমিক মিলছেনা আজ পৌরসভার পক্ষথেকে কৃষকদের ধান কেটে দেয়াতে তারা অনেক উপকৃত হবে।

আর পৌর মেয়র ফজলুর রহমান বলেন – প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে আমরা কৃষকের ধান কাটতে এগিয়ে এসেছি, তাদের পাশে দাঁড়িয়েছি।

হাওরজুড়ে হাজার একর জমিতে তুলনামূলক বোরো ধানের ভালো ফলন হয়েছে। করোনার কারণে সৃষ্ট পরিস্থিতিতে দেখা দিয়েছে শ্রমিক শংকট। দেশের এই সংকটময় মুহূর্তে ধান কাটার কাজে পৌর মেয়র এগিয়ে আসায় খুশি এলাকাবাসী ও কৃষকরা।

MB TV মৌলভীবাজার :