করোনা : এক কিশোরী আইসোলেশনে, এলাকার ১৩৪ জন হোম কোয়ারান্টাইনে

233

MB শ্রীমঙ্গল প্রতিবেদক :  মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এক কিশোরীকে করোনা সন্ধেহে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয়েছে। শনিবার (৪ এপ্রিল) সন্ধ্যায় মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার মুসলিমবাগ এলাকার তারিনা নামের এক কিশোরী অতিরিক্ত জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে প্রেরণ করেন।

এর পড় মুসলিমবাগের ওই বাড়িসহ আশপাশের বাড়ির ১৩৪ জন মানুষকে হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। প্রশাসনের পক্ষ থেকে ওই এলাকায় চলাচল সীমিত করে কিশোরীর বাড়ি যাবার রাস্তার মুখে লাল পতাকা ঝুলিয়ে দেয়া হয়।

মৌলভীবাজার সিভিল সার্জন ডা:তৌহিদ আহমদ এ তথ্য নিশ্চিত করে জানান, কিশোরীকে করোনা সন্দেহে আইসোলেশনে পাঠানো হয়েছে, তার শরীরের নমুনা সংগ্রহ করে ঢাকায় পেরন করা হয়, তিনি করোনা ভাইরাসে আক্রান্ত কিনা তা পরীক্ষা শেষে জানা যাবে।

এদিকে শনিবার রাতে রাজনগর উপজেলার আকুয়া গ্রামে জ্বর ও স্বাশকষ্টে সামছু মিয়া নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনিও করোনাভাইরাসে আক্রান্ত কিনা তা জানতে নমুনা সংগ্রহ করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।  ওই পরিবারের ৫ সদস্যকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

মৌলভীবাজার জেলায় এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পএ পেয়েছেন ৬০৬ জন। আর বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ২৫৭ জন।