করোনা : সংক্রমন রোধে যানবাহনে জীবাণুনাশক স্প্রে

168

 

MB প্রতিবেদক :  মৌলভীবাজার করোনা ভাইরাস সংক্রমন রোধে ও জনসচেতনতার লক্ষে সব ধরনের যানবাহনে জীবাণুনাশক ঔষুধ স্প্রে করা হয়েছে। মঙ্গলবার (২৪মার্চ) দুপুরে জেলা পুলিশ প্রশাসনের উদ্যোগে এ জীবাণুনাশক ঔষুধ স্প্রে করা হয় শহরের চৌমুহনায় চলাচলকারী বিভিন্ন যানবাহনের উপর । এসময় নিজহাতে যানবাহনে ঔষুধ স্প্রে করেন জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার)।

তাকে এই কার্যক্রমে সহযোগীতা করেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জিয়াউর রহমান, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন ও থানা পুলিশের অন্যান্য সদস্যবৃন্দ।  অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সারোয়ার আলম (ডিএসবি), অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোহাম্মদ আনুয়ারুল হক, শ্রীমঙ্গল- কমলগঞ্জ সার্কেল এর সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান,  শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস ছালেক, পুলিশ পরিদর্শক (তদন্ত) পরিমল চন্দ্র দেব।

ঔষুধ স্প্রে শেষে জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার) বলেন গত দুদিন ধরে জেলায় পরিষ্কার-পরিচ্ছন্নতার অংশ হিসেবে এ কার্যক্রম শুরু হয়েছে, এ জেলার সকল নাগরিকদের উদ্দেশ্যে তিনি বলেন একান্ত প্রয়োজন ছাড়া কেউ বাসা থেকে বের হবেন না, করোনা ভাইরাস প্রতিরোধে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন থাকার আহবান জানান পুলিশ সুপার।

মৌলভীবাজার জেলায় এ পর্যন্ত হোম কোয়েরেন্টাইনে রয়েছেন ৫৩৩ জন। এদের মধ্যে অধিকাংশ বিদেশ ফেরত। হোম কোয়েরেন্টাইন ভঙ্গ করার অপরাধে ও বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি রোধ করতে জেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রয়েছে, হোম কোয়ারেন্টাইন ভঙ্গের অভিযোগে শ্রীমঙ্গলে ২ প্রবাসীকে ৩০হাজার টাকা ও কুলাউড়ায় ১ জনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।