করোনাভাইরাস : সচেতনতায় জোহরা আলাউদ্দিন এমপির লিফলেট ও মাস্ক বিতরণ

240

 

MB প্রতিবেদক :  মৌলভীবাজার করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষে লিফলেট ও মাস্ক বিতরণ করেছেন মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন।  বৃহস্প্রতিবার (১৯ মার্চ) বিকেলে নিজ উদ্যোগে করোনাভাইরাস সংক্রমনের ঝুঁকি রোধে করণীয় নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর মন্ত্রণালয়ের তথ্য অনুসারে তৈরি লিফলেট ও মাস্ক তিনি শহরের পশ্চিম বাজার এলাকায় ব্যবসায়ী, দিনমজুর ও সাধারন মানুষের মধ্যে বিতরণ করেন।

এসময় করোনা ভাইরাস প্রতিরোধে সৈয়দা জোহরা আলাউদ্দিন (এম.পি) সবাইকে জনসমাগম এড়িয়ে চলার ও আতংকিত না হয়ে সতর্ক থাকার পরামর্শ দেন এবং বাজার এলাকা পরস্কিার – পরচ্ছিন্ন রাখার জন্য ব্যবসায়ীদের অনুরোধ করেন।

করোনা ভাইরাস রোধে করণীয় বিষয় তুলে ধরে লিফলেটে বলা হয়- ঘন ঘন দুই হাত সাবান পানি দিয়ে কমপক্ষে ২০ সেকেন্ড যাবত পরিষ্কার করতে হবে, জ্বর-কাশি-শ্বাসকষ্ট করোনা ভাইরাস কোভিড-১৯) এর লক্ষণসমূহ, যেখানে-সেখানে কফ ও থুতু ফেলবেন না। হাত দিয়ে নাক,মুখ ও চোখ স্পর্শ থেকে বিরত থাকতে,

হাঁচি- কাশির সময়ে টিস্যু অথবা কাপড় দিয়ে বা বাহুর ভাঁজে নাক-মুখ ঢেকে ফেলুন, এবং ব্যবহিত টিস্যু ঢাকনাযুক্ত ময়লার পাএে ফেলুন ও হাত পরিষ্কার করুন। সুস্থ ব্যাক্তি হতে ৩ ফুট দূরত্ব বজায় রাখুন, প্রয়োজনে আইইডিসিআর-এর হটলাইন নাম্বারে ০১৯৩৭-১১০০১১, ০১৯৩৭-০০০০১১,০১৯২৭-৭১১৭৮৪, ০১৯২৭-৭১১৭৮৫, যোগাযোগ করুন।

লিফলেট বিতরনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহিলা আওয়ামী লীগ মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক রেজিয়া রহমান, জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাহিলা আহমেদ, পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি রুবিনা ইয়াছমিন।