কনকপুরকে মাদকমুক্ত ঘোষনা – আলোর পথে ফিরলেন ১৭ জন মাদকসেবী

183

 

মৌলভীবাজার :  মুজিব বর্ষের অঙ্গিকার পুলিশ হবে জনতার-একটি গ্রাম হতে একটি দেশ, মাদকমুক্ত বাংলাদেশ এই লক্ষ্যকে সামনে রেখে মৌলভীবাজার জেলার সদর উপজেলার ৮নংকনকপুর ইউনিয়নকে মাদক মুক্তঘোষনা করার লক্ষে এবং মাদকের অন্ধকার জীবন থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসা উপলক্ষে মৌলভীবাজার মডেল থানা পুলিশের আয়োজনে বুধবার (১৯ ফেব্রুয়ারী) বিকেলে অনুষ্ঠিত হয় “এসো আলোর পথে” সুধি-সমাবেশ।

অনুষ্ঠানে এই প্রথম মৌলভীবাজার জেলার সদর উপজেলার কনকপুর ইউনিয়নকে মাদক মুক্তঘোষনা করা হয় এবং এই ইউনিয়নের ৮জন মাদকাসক্ত ও পার্শ¦বর্তী অন্যান্য এলাকার ৯জন সহ মোট ১৭ জন মাদক সেবী ও মাদক ব্যবসায়ী সেচ্ছায় পুলিশের কাছে আত্মসমর্পন করে অন্ধকার জীবন থেকে আলোর পথে স্বাভাবিক জীবনে ফিরে আসেন। তবে সামাজিক মর্যদার কথা বিবেচনা করে এ ১৭ জন মাদক সেবীকে জনসম্মুখে হাজির করা হয়নি।

জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ এর সভপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য – রাখেন সিলেট রেঞ্জের ডিআইজি মোঃ কামরুল আহসান, বিপিএম (বার)। এসময় তিনি বলেন- পর্য়ায়ক্রমে সিলেট বিভাগকে একটি আদর্শ বিভাগ ও মাদকমুক্ত বিভাগ হিসেবে ঘোষনা করা হবে, মৌলভীবাজারের কনকপুর ইউনিয়ন দিয়ে এ যাত্রা শুরু হয়েছে।

মৌলভীবাজার জেলা সীমান্ত ঘেঁষা বর্ডার এলাকা হওয়ার কারনে মাদকের জন্য এ জেলা ঝুকিঁপূর্ণ। তিনি বলেন, জঙ্গিবাদকে নির্মুল করা না গেলেও নিয়ন্ত্রণ করা গেছে, কিন্তু মাদকের বিস্তার দিনদিন বেড়ে যাচ্ছে,  যে কারণে বাংলাদেশে এখন মাদক সেবী মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৭০ লক্ষ।  দেশের জাতীয় অর্থনীতিতে মাদক যেমন সমস্যা তেমনি ব্যাক্তি জীবন ও সমাজের জন্য প্রধান সমস্যা হয়ে দাঁড়িয়েছে।

তবে এ ব্যাপারে পুলিশের পাশাপাশি জনপ্রতিনিধিসহ সর্বস্তরের জনগনকে এগিয়ে আসতে হবে। মাদকের অন্ধকার থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসা মানুষদের পুনর্বাসনে ধনাঢ্যব্যক্তিদের সহযোগিতা চান ডিআইজি।

সদর মডলে থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) পরমিল চন্দ্র দেব এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন – মৌলভীবাজার সকারি কলেজের অধ্যক্ষ ড. ফজলুল আলী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিছবাউর রহমান, পৌর মেয়র ফজলুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শরীফুল ইসলাম, মৌলভীবাজার টাউন কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা সামছুল ইসলাম, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জামাল উদ্দিন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সালেহ এলাহী কুটি, কনকপুর ইউপি চেয়ারম্যান রেজাউর রহমান চৌধুরী।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন – জেলা ফুটবল ফেডারেশনের সভাপতি আক্তারুজ্জামান, একাটুনা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আবু সুফিয়ান, মোস্তফাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শেখ রুমেল , জেলা ছাত্রলীগের সভাপতি আমিরুল ইসলাম চৌধুরী আমীন, অ্যাডভোকেট পার্থ সারথী পাল।

অনুষ্ঠানে বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্য, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, সাংবাদিক, সুশীল সমাজের নেতৃবৃন্দ, ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

MB TV মৌলভীবাজার :