একটি কালভার্ট তৈরিতে পৌরবাসীর দূর্ভোগের শেষ নেই: বন্ধ রয়েছে পানি

173

নিজস্ব প্রতিবেদক.মৌলভীবাজার :  মৌলভীবাজার শহরের চৌমোহনার কোর্টরোডে চৌধূরী ফার্মেসীর পাশে দীর্ঘদিন ধরে পৌরসভার সহযোগিতায় সড়ক ও জনপথ বিভাগের বাস্তবায়নে একটি কালভার্ট তৈরির কাজ চলছে। এ কালভার্ট তৈরির কার্জক্রম চলাকালিন অবস্থায় দূর্ভোগের যেন শেষ হচ্ছেনা পৌরবাসীর। শহরের চৌমোহনা ও তার আসপাশে গত তিনদিন ধরে বন্ধ রয়েছে পৌরসভার পানি। ফলে ভোগান্তির শিকার এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোব বিরাজ করছে।

জানাগেছে শহরের চৌমোহনা ও তার আসপাশ, কাশিনাথ রোড,আলী-আমজাদ রোড, গীর্জাপাড়া, মধ্যপাড়া ও শান্তি ভাগের পূর্বদিক এলাকায় গত তিন দিন ধরে পৌরসভার পানি পাচ্ছেন না এলাকাবাসী। এসব এলাকার বেশির ভাগ বাসিন্দাই বাড়া-বাসায় থাকার কারনে পৌরসভার পানি ব্যাতিত অন্য কোন বিকল্প নেই তাদের পানি পাওয়ার।

নিত্যদিনের রান্না করার কাজসহ প্রায় সব কাজেই ব্যবহিত হয় পানি, পানি ছাড়া যেন সবই অচল,তাঁর উপড় তিনদিন ধরে পানি না থাকা কি কষ্ঠের তা বলার কোন ভাষা নেই বলে অভিযোগ করেন এসব এলাকার বসিন্দারা। চরম ক্ষোব প্রকাশ করে তারা বলেন একটি কালভার্ট তৈরির জন্য আমাদেরকে এত দূর্ভোগ পোহাতে হচ্ছে কেন, এতদিন এর জন্য এপথে র্দীর্ঘ জানযট ছিল,রাতের বেলা এ পথে যাওয়ার ভয় ছিল আর এখন এটার জন্য শহরের বাসা-বাড়িতে পানি বন্ধ রয়েছে,আগামীতে আর কতকিছু বন্ধ হবে তা কে জানে।

অনেক এলাকাবাসী বলছেন পৌরকর্তৃপক্ষ এবং সড়ক ও জনপথ বিভাগের কর্তৃপক্ষ এই কালভার্ট তৈরির কাজ শুরু করার আগে একটি প্লান করা উচিত ছিল, এই কাজটি শুরু হলে কিকি সমস্যা দেখা দিতে পাড়ে তা চিহ্নিত করে , এর সমাধান খুঁজে কাজ শরু করলে সাধারন মানুষকে এত দূর্ভোগ পুহাতে হত না।

শহরের কিছু এলাকায় পানি বন্ধ রয়েছে বিষয়টি নিশ্চিত করে পানি শাখার সহকারী প্রকৌশলী বিজয় কৃষ্ণ দেব বলেন কালভার্ট তৈরির কার্জক্রম চলাকালিন অবস্থায় কিছু সমস্যা সৃষ্টি হয়েছে, তাই পানি বন্ধ রয়েছে, আমরা এ ব্যাপারে ব্যবস্থা নিচ্ছি।

এ বিষয়ে পৌরসভার মেয়র ফজলুর রহমান বলেন খোঁজ নিয়ে দেখছি পানি কেন বন্ধ রয়েছে।